২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বিস্ফোরণের শব্দে আতঙ্ক লন্ডনের টিউব রেলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 26, 2017 2:00 pm|    Updated: September 26, 2017 2:07 pm

Mobile phone charger explodes on London metro, sparks panic

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণের শব্দে খালি করে দেওয়া হল লন্ডনের টাওয়ার হিল রেলস্টেশন। স্থানীয় সময় বেলা সাড়ে ১২টা নাগাদ এই বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। সঙ্গে দেখা যায় আগুনের ফুলকি। সঙ্গে সঙ্গে জারি হয় হাই অ্যালার্ট। তবে ঘটনাস্থলে এসে কোনও বিস্ফোরক খুঁজে পাননি দমকলকর্মীরা। তাঁদের অনুমান, কোনও মোবাইল ফোনের চার্জার ফেটে সম্ভবত এদিন বিস্ফোরণ ঘটে। দমকলকর্মীরা জানিয়েছেন, টাওয়ার হিলে সম্ভবত কোনও চার্জার ফেটেই মাঝারি মাত্রার বিস্ফোরণ ঘটে।


এক ব্রিটিশ ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, ‘আমার পাশে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি কিছু একটা ছুঁড়ে ফেলেন। আর সেটাই সশব্দে ফেটে গেল। ছিটকে এল আগুন। ধোঁয়াও দেখতে পেয়েছি।’ ওই প্রত্যক্ষদর্শী আরও জানিয়েছেন, যে ব্যক্তি জ্বলন্ত চার্জারটি ছুঁড়ে ফেলেন তাঁর হাত সামান্য পুড়ে যাওয়া ছাড়া বিশেষ কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আর এক প্রত্যক্ষদর্শী সিলোকো জানিয়েছেন, আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার দরকার হয়নি। তাঁকে প্রাথমিক শুশ্রূষার পর ছেড়ে দেওয়া হয়েছে। তাঁরই মোবাইল ফোনের চার্জারটি সম্ভবত ফেটে আতঙ্ক ছড়ায়। বিস্ফোরণের শব্দের পরই আতঙ্কে স্টেশনে ছোটাছুটি শুরু করে দেন যাত্রীরা। টাওয়ার হিল স্টেশন খানিক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হলেও পরে স্বাভাবিক হয় টিউব রেল পরিষেবা।

কয়েকদিন আগেই পার্সনস গ্রিন স্টেশনে বোমা বিস্ফোরণের পর থেকেই আতঙ্কে রয়েছেন যাত্রীরা। ১৪ দিন আগে ওই হামলার দায় স্বীকার করে আইএস জঙ্গিরা। বিস্ফোরণে ৩০ জন যাত্রী আহত হন। ওই হামলার অভিযোগে ১৮ বছরের এক রিফিউজিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে