BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বিমানবন্দরে হেনস্তার শিকার মহম্মদ আলি জুনিয়র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 11, 2017 10:15 am|    Updated: March 11, 2017 10:15 am

 Muhammad Ali Jr. detained again at Washington airport

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিমানবন্দরে আটক করা হল কিংবদন্তি বক্সার মহম্মদ আলির ছেলেকে। এবার ঘটনাস্থল ওয়াশিংটন। মাসখানেক আগেই জামাইকা থেকে ফিরছিলেন মহম্মদ আলি জুনিয়র ও তাঁর মা খলিলা ক্যামাচো আলি। ফ্লোরিডা বিমানবন্দরে তাঁদের আটক করে দীর্ঘক্ষণ জেরা করা হয়েছিল সেদিন। মুসলিম হওয়ার কারণেই এই হেনস্তা বলে দাবি তুলেছিলেন মহম্মদ আলি জুনিয়র। ওয়াশিংটনের  রোনাল্ড রেগন বিমানবন্দরে সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল শুক্রবার।

এদিন ফোর্ট লাউডারডেলে ফেরার জন্য ওয়াশিংটন বিমানবন্দরে পৌঁছন মহম্মদ আলি জুনিয়র। সেখানেই তাঁকে আটক করে প্রায় ২০-২৫ মিনিট ধরে চলে জেরা। তাঁদের পারিবারিক বন্ধু তথা আইনজীবী ক্রিস ম্যানসিনি জানান, এরপরই হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের সঙ্গে ফোনে কথা বলেন আলি। যাবতীয় নথি দেখানোর পরই তাঁকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হয়।

এদিনের বিমানে জুনিয়র আলির সহযাত্রী ছিলেন ফ্লোরিডা ডেমোক্র্যাটিক কংগ্রেসওম্যান ডেবি ওয়েজারম্যান শুলজ। টুইটারে মহম্মদ আলি জুনিয়রের সঙ্গে তিনি একটি ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন, “বাড়ি ফেরার পথে। ফের মহম্মদ আলি জুনিয়রকে আটক করা হয় এদিন… ধর্মের ভিত্তিতে কারও সঙ্গে এমন আচরণ করা হলে আমাদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।” এদিনের ঘটনায় ফের বিতর্কে মার্কিন মুলুকের অভিবাসন নীতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে