১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমানবন্দরে হেনস্তার শিকার মহম্মদ আলির ছেলে, জানতে চাওয়া হল ধর্ম

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 25, 2017 7:22 am|    Updated: February 25, 2017 7:34 am

Muhammad Ali's son harassed in Florida Airport

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে মার্কিন মুলুকের অভিবাসন নীতি। এবার ফ্লোরিডা বিমানবন্দরে প্রয়াত কিংবদন্তি বক্সার মহম্মদ আলির ছেলেকে আটক করেলন অভিবাসন আধিকারিকরা। শুধু আটক করেই ক্ষান্ত হননি তাঁরা, জানতে চাওয়া হল তাঁর ধর্ম পরিচয়। বেশ কয়েকদিন আগের এই ঘটনা শনিবরা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে সর্বত্র। অভিযোগ, দীর্ঘক্ষণ আটকে রেখে মহম্মদ আলি জুনিয়রকে জেরা করা হয়। ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন তাঁর পারিবারিক বন্ধু তথা আইনজীবী ক্রিস ম্যানসিনি।

(চিনের অভিজাত হোটেলে ভয়াবহ আগুন, মৃত একাধিক)

কী হয়েছিল সেদিন? ৭ ফেব্রুয়ারি জামাইকায় একটি অনুষ্ঠানে অংশগ্রহণের পর ফোর্ট লাউডারডেল হলিউড বিমানবন্দরে পৌঁছন মহম্মদ আলি জুনিয়র এবং বক্সারের প্রথম পক্ষের স্ত্রী খলিলা ক্যামাচো আলি। কিন্তু বিমানবন্দরে অভিবাসন আধিকারিকরা চেকিংয়ের সময় তাঁদের আটকান বলে জানা গিয়েছে। কিংবদন্তি বক্সারের স্ত্রী যখন তাঁর সঙ্গে স্বামীর ছবি দেখান তখন তাঁকে ছেড়ে দেন আধিকারিকরা। কিন্তু তাঁর ছেলেকে দু’ঘণ্টা আটকে রেখে জেরা করা হয়। জানতে চাওয়া হয়, এই নাম তিনি কোথা থেকে পেয়েছেন। তিনি মুসলিম কি না?

(পরিবারে নতুন অতিথি আনার চিন্তাভাবনা ছিল শ্রীনিবাস ও তাঁর স্ত্রীর)

প্রশ্নের জবাবে মহম্মদ আলি জুনিয়র বলেন, তিনি মুসলিম। এরপর তাঁর জন্মস্থান সম্পর্কে জানতে চাওয়া হয়। এমন হেনস্তার কারণে ওই অভিবাসন আধিকারিকদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথা ভাবছেন তাঁর আইনজীবী। উল্লেখ্য, আমেরিকার নয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নয়া অভিবাসন নীতির কারণেই এমন হেনস্তার সম্মুখীন হতে হয়েছে কিংবদন্তি বক্সারের ছেলেকে। এমনটাই বলছে ওয়াকিবহাল মহল। কিন্তু ধর্মের কারণে এমন হেনস্তার মুখে পড়া ফের কাঠগড়ায় নয়া অভিবাসন নীতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে