BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

শাসকদলের সাংসদকে বাড়িতে ঢুকে খুন করল দুষ্কৃতী, ফের অশান্তির আশঙ্কা মায়ানমারে

Published by: Soumya Mukherjee |    Posted: November 22, 2020 10:43 pm|    Updated: November 22, 2020 10:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে ঢুকে শাসকদলের সদ্য নির্বাচিত সাংসদকে গুলি করে খুন করল অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতী। এর জেরে প্রবল উত্তেজনা সৃষ্টি হয়েছে মায়ানমারে। ঘটনাটির তীব্র নিন্দা করে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে আন সাং সু কি’র দল। তবে পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ঘটনাটি ঘটেছে মায়ানমারের উত্তরপ্রান্তে অবস্তিত শান প্রদেশের কিউকমে (Kyaukme) শহরে। বাড়ির লাগোয়া নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (NLD) পার্টির স্থানীয় সাংসদ হিতকে ঝাও (Htike Zaw)। আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত পরিচয়ের একজন দুষ্কৃতী। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এর জেরে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: করোনা আবহেই সেনেগালে অজানা রোগের প্রকোপ, হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা]

এদিকে ঘটনাটির খবর ছড়িয়ে পড়ার পরেই প্রবল উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় অঘোষিত কারফিউয়ের সৃষ্টি হয়। রবিবার এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক হিংসার ঘটনা বলে অভিযোগ করা হয়েছে মায়ানমারের শাসকদলের তরফে। অবিলম্বে অপরাধীকে গ্রেপ্তার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য করেনি পুলিশ।

[আরও পড়ুন: ট্রাম্পের সঙ্গ ছাড়ছেন রিপাবলিকানরাও, পেনসিলভ্যানিয়ার ভোট পুনর্গণনার আরজি খারিজ আদালতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement