BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

ট্রাম্পের মানসিক অবস্থা খতিয়ে দেখতে কমিশন গঠন করতে চান ন্যান্সি পেলোসি

Published by: Soumya Mukherjee |    Posted: October 9, 2020 4:19 pm|    Updated: October 10, 2020 4:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য করোনাযুদ্ধে জয়ী হয়ে হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপরই তাঁর মানসিক অবস্থা খতিয়ে দেখতে কমিশন গঠন করার প্রস্তাব দিলেন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ ‘হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস’-এর স্পিকার ন্যান্সি পেলোসি (Nancy Pelosi)। এর পাশাপাশি ট্রাম্প আদৌও আমেরিকার প্রেসিডেন্ট পদে থাকার জন্য সক্ষম কিনা তাও যাচাই করে দেখতে চান তিনি।

বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে পেলোসিকে প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এবং তাঁর সুস্থতা সম্পর্কে করা হয়। এর উত্তরে ন্যান্সি জানান, আপনারা আগামিকাল আসুন। আমরা মার্কিন কংগ্রেসে সংবিধানের ২৫তম সংশোধনীর অধীনে একটি কমিশন গঠন করতে চলেছি। যার দ্বারা প্রেসিডেন্ট তাঁর যাবতীয় দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হবে। কারণ, প্রেসিডেন্ট ট্রাম্প করোনা থেকে সুস্থ হওয়ার জন্য যে সমস্ত ওষুধ খেয়েছেন তাতে তাঁর মানসিক স্বাস্থ্যের ক্ষতি হয়েছে বলেই মনে হচ্ছে।

[আরও পড়ুন: খিদের জ্বালার বিরুদ্ধে লড়াইয়ের স্বীকৃতি, নোবেল শান্তি পুরস্কার পেল বিশ্ব খাদ্য কর্মসূচি ]

আগামী ৩ নভেম্বর নির্বাচনের আগে মার্কিন কংগ্রেসে সংবিধানের ২৫তম সংশোধনী নিয়ে আলোচনা করা যুক্তিযুক্ত কিনা তা জানতে চান সাংবাদিকরা। এর উত্তরে ন্যান্সি জানান, এখনও পর্যন্ত প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে হোয়াইট হাউসের তরফে কোনও বক্তব্য পেশ করা হয়নি। উলটো দিকে দেশের মানুষ যখন করোনার তাণ্ডবে বিপর্যস্ত তখন প্রাণঘাতী এই বিষয় নিয়ে ইয়ার্কি মারছেন ট্রাম্প। এর ফলেই তাঁর মানসিক অবস্থা সম্পর্কে সবাই সন্দিহান হয়ে পড়েছেন।

ন্যান্সি পেলোসির এই মন্তব্যের কথা জানতে পারার পরেই তাঁকে পাগল বলে কটাক্ষ করেছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ ‘হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস’-এর স্পিকার তাঁর সরকার ফেলার চক্রান্ত করছেন বলেও অভিযোগ জানান। বলেন, ‘আমার মনে হয় ন্যান্সি পেলোসিকে পর্যবেক্ষণে রাখা উচিত। কারণ তিনি একটি সরকার ফেলার চক্রান্ত করছেন।’

[আরও পড়ুন: ​আফগানিস্তানে জঙ্গিদের মদত দিচ্ছে ভারত, FATF-এর নজর ঘোরাতে দাবি পাকিস্তানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement