BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতে আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 8, 2018 8:18 pm|    Updated: May 8, 2018 8:18 pm

Nawaz accused of financial scandal in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে কোটি কোটি টাকা অর্থ পাচারের অভিযোগ উঠল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে। পাকিস্তানের দুর্নীতি দমনকারী শাখা এই অভিযোগের তদন্ত শুরু করেছে।

[ দলে এলেই মিলবে একাধিক যৌনদাসী! আফগানিস্তানে মৃত্যুফাঁদ আইএস-এর ]

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ পেয়েছে। তারা জানিয়েছে, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (NAB) এই তথ্য প্রকাশ করেছে। বলেছে, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে দেশের বাইরে টাকা পাচারের অভিযোগ উঠেছে। দেশের বাইরে প্রায় ৪৯০ কোটি টাকা তছরূপের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। সীমান্তের একদিক থেকে অন্যদিকে তিনি টাকা লেনদেন করেছেন বলে অভিযোগ। যখন তিনি ইসলামাবাদে সরকার চালাচ্ছিলেন তখনই ঘটনাগুলি ঘটান বলে অভিযোগ উঠেছে।

এর আগেও আর্থিক কেলেঙ্কারির মামলায় জড়িয়েছিলেন নওয়াজ শরিফ। পানামা পেপার্স দুর্নীতি মামলায় তাঁর নাম জড়িয়েছিল। শুধু তিনি নন, তাঁর পরিবারেরও নাম জড়িয়েছিল দুর্নীতিতে। সেই কারণে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে হয় নওয়াজ শরিফকে। NAB আদালত জানিয়েছে, নওয়াজ শরিফের বিরুদ্ধে মোট তিনটি দুর্নীতি মামলা রয়েছে।

[ এখনও খোঁজ নেই অপহৃত ইঞ্জিনিয়ারদের, কেন মুক্তির কথা বলেও চুপ তালিবান নেতা? ]

গত মাসে নওয়াজ শরিফের উপর নিষেধাজ্ঞা জারি করে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। এই কারণেই তাঁকে পাকিস্তানের নির্বাচনে অংশ নিতে দেওয়ার অনুমতি দেয়নি আদালত। এও জানানো হয়, সরকারি দপ্তরে আর বসতে পারবেন না শরিফ। পাকিস্তানের সুপ্রিম কোর্টে পাঁচ বিচারপতির বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছিল।

তবে পাকিস্তানে তদন্ত চলার সময় একাধিকবার লন্ডনে ঘুরতে যান নওয়াজ শরিফ। এই নিয়ে অভিযোগও ওঠে। তারপর শরিফ জানান, তিনি নির্দোষ। ফলে আত্মগোপন করার কোনও ইচ্ছা তাঁর নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে