৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালে অস্ট্রেলিয়ার সংসদে মহিলা সেনেটর লারিসা ওয়াটারস তাঁর ছোট্ট শিশুকন্যাকে বুকের দুধ খাইয়ে দৃষ্টান্ত তৈরি করেছিলেন। একজন সাংসদ যে দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে দশভূজার মতো মায়ের দায়িত্বও সঠিকভাবে পালন করেন তা প্রমাণ করেছিলেন। এবার কিছুটা সেই পথেই হাঁটলেন নিউজিল্যান্ডের ওয়াইআরকির সাংসদ টামাটি কফি।

[আরও পড়ুন: পাকিস্তানকে নদী সংক্রান্ত তথ্য দেবে না ভারত, প্লাবনের আশঙ্কায় ভীত ইসলামাবাদ]

সদ্য বাবা হওয়ার পর পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে বুধবার সংসদে এসেছিলেন। সঙ্গে নিয়ে এসেছিলেন দেড় মাসের ছোট্ট সন্তানকে। তবে সংসদে আসার পরেই চারপাশে নতুন নতুন মুখ দেখে কিছুটা ঘাবড়ে গিয়েছিল শিশুটি। তাই কান্নাকাটি শুরু করে। একা তাকে সামলাতে পারছিলেন না টামাটি। তাই সাহায্যের হাত বাড়িয়ে দেন নিউজিল্যান্ডের স্পিকার ট্রেভর ম্যালার্ড। টামাটিকে সংসদের কাজে মনোনিবেশ করতে তাঁর সন্তানকে শান্ত করার ভার তুলে নেন নিজের হাতে। একদিকে সংসদ পরিচালনার কাজ ও অন্যদিকে শিশুটিকে দুধ খাওয়ানোর কাজ দুটোই করতে থাকেন সব্যসাচীর মতো! সমান তালে।

পরে ওই সময়ের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি লিখেছেন, ‘সাধারণত স্পিকারের চেয়ারে যাঁরা বসেন তাঁদের সভা পরিচালনার কাজই করতে হয়। কিন্তু, আজ একজন ভিআইপি আমার সঙ্গে চেয়ারে বসে আছেন। টামাটি কফি ও টিমকে তাঁদের পরিবারের নতুন সদস্য আশার জন্য অভিনন্দন জানাই।’ ওই ছবিতে দেখা যাচ্ছে সাংসদদের দিকে তাকিয়ে নিজের চেয়ারের বসে আছেন স্পিকার ট্রেভর ম্যালার্ড। কিন্তু, তাঁর হাত দু’টি ব্যস্ত রয়েছে আলাদা আলাদা কাজে। এক হাতে দিয়ে তিনি কোলে জড়িয়ে ধরেছেন ছোট্ট শিশুটিকে। আর অন্য হাতে একটি দুধের বোতল ধরেছেন তার মুখে।

[আরও পড়ুন: পাকিস্তানকে নদী সংক্রান্ত তথ্য দেবে না ভারত, প্লাবনের আশঙ্কায় ভীত ইসলামাবাদ]

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে নিউজিল্যান্ড সংসদের গণ্ডি ছাড়িয়ে সে দৃশ্য এখন রীতিমতো ভাইরাল গোটা বিশ্বে। স্পিকারের প্রশংসা পঞ্চমুখ হয়ে নেটিজেনরা বলছেন, শুধু মহিলারাই নন পুরুষরাও যে একাধিক বিষয় একা হাতে সামলাতে পারেন এই ঘটনা ফের তা প্রমাণ করল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং