BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

“কেউ আমাকে ছুঁতে পারবে না”, নিজের ‘হিন্দু রাষ্ট্র’ থেকে ভারতকে কটাক্ষ নিত্যানন্দর

Published by: Subhajit Mandal |    Posted: December 7, 2019 10:21 am|    Updated: December 7, 2019 10:21 am

No one can even touch me, says rape accused Nityananda

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট ছোট ছেলেমেয়ে ও নাবালিকাদের ধর্ষণ এবং অপহরণ করে আশ্রমে আটকে রাখার মতো অনেকগুলি গুরুতর অপরাধে অভিযুক্ত স্বঘোষিত গডম্যান স্বামী নিত্যানন্দ৷ নানা ভক্তিমূলক ও আধ‌্যাত্মিক টিভি চ‌্যানেলে তাঁকে দেখা যেত জ্ঞান দিতে। বছরভর তিনি ধর্মীয় জ্ঞান দিয়ে এবং হিন্দুত্ববাদ নিয়ে বড় বড় কথা বলে ভারত ও ভারতের বাইরে কোটি কোটি ভক্ত জুটিয়েছিলেন। নিজের ইমেজ ভাঙিয়ে করেছিলেন বিপুল সম্পত্তি।

কিন্তু তিনি যে আশারাম বাপু এবং বাবা রামরহিমের মতোই একজন ধর্ষক ও দাগি অপরাধী, তা ফাঁস হতে বেশি সময় লাগেনি। ধর্ষণের অভিযোগ দায়ের হতেই তাঁকে গ্রেপ্তার করার চেষ্টায় ছিল গুজরাত পুলিশ। তাই তড়িঘড়ি দেশ ছেড়ে পালিয়ে এবার আস্ত একটা দ্বীপ কিনে নিজের দেশই তৈরি করে ফেলেন স্বঘোষিত গডম্যান নিত্যানন্দ৷ দেশের নাম ‘কৈলাস’৷ নিত্যানন্দর দাবি, এটিই বিশ্বের সবথেকে বড় ও একমাত্র স্বাধীন সার্বভৌম হিন্দু রাষ্ট্র৷ দক্ষিণ আমেরিকা মহাদেশের উত্তর–পশ্চিমে প্রশান্ত মহাসাগরের তীরে রয়েছে ছোট্ট দেশ ইকুয়েডর। ইকুয়েডরের সমুদ্রতীর থেকে কয়েক’শো কিলোমিটার দূরে তিনি একটি দ্বীপ কিনেছেন। সেই দ্বীপেই আশ্রম বানিয়েছেন। ইকুয়েডরের সরকার বলেছে, ওই দ্বীপ তাদের দেশের অংশই নয়। ওটা আন্তর্জাতিক এলাকা। এখানে ইকুয়েডরের হুকুম চলে না।

[আরও পড়ুন: ‘আমাকেও মেরে ফেলো’, কাতর আর্তি হায়দরাবাদ এনকাউন্টারে খতম অভিযুক্তের স্ত্রীর]

এই অবস্থায় ভারত সরকারের সঙ্গে সরাসরি সংঘাতে গেলেন নিত্যানন্দ। সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে স্বঘোষিত গডম্যান তথা ধর্ষণে অভিযুক্ত নিত্যানন্দ বলেছেন, “গ্রেপ্তার করা তো দূরের কথা, আমায় কেউ ছুঁতে পারবে না।” এই হুঁশিয়ারির পর নড়েচড়ে বসেছে বিদেশ মন্ত্রক। নিত্যানন্দর পাসপোর্ট বাতিল করা ছাড়া এ বিষয়ে এখনও পর্যন্ত আর কিছুই করতে পারেনি ভারত সরকার। নিত্যানন্দর নতুন রাষ্ট্র তৈরির দাবি নিয়ে প্রশ্ন করা হলে বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার বলেন, ‘‘একটা ওয়েবসাইট তৈরি আর একটা দেশ গঠন কখনওই এক নয়। নিত‌্যানন্দকে দেশে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।’’

দেশ থেকে পালিয়ে নিত্যানন্দ কয়েকজন অনুগামীকে নিয়ে প্রথমে আশ্রয় নিয়েছিলেন ত্রিনিদাদের একটি দ্বীপে। আন্তর্জাতিক মিডিয়ার দাবি অনুযায়ী, আমেরিকার এক বিখ্যাত কূটনীতিবিদের সাহায্যে রাষ্ট্রসংঘে একটি আবেদন জানিয়েছেন নিত্যানন্দ। স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসাবে কৈলাসকে স্বীকৃতি দিতে অনুরোধ করেছেন তিনি।


ধর্মগুরু স্বামী নিত্যানন্দর আসল নাম রাজাশেখরণ৷ তিনি জন্মগতভাবে তামিলনাড়ুর বাসিন্দা৷ ২০০০ সালে শুরুর দিকে ওশো রজনীশের আদলে বেঙ্গালুরুতে একটি আশ্রম খোলেন তিনি ৷ এখান থেকেই তাঁর জনপ্রিয়তার শুরু৷ ২০১০ সালে একজন অভিনেত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় এই স্বঘোষিত গডম্যানের একটি ভিডিও ভাইরাল হয়। ওই অভিনেত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারও করা হয় নিত্যানন্দকে৷ একাধিকবার যৌন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে এই ধর্মগুরুর৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে