BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্রিসমাস ইভে দিল্লি ঘুরে গেলেন সান্তা, ভাইরাল ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 25, 2016 11:23 am|    Updated: December 25, 2016 11:23 am

NORAD Website Charting Santa's Journey Around The Globe And Says He Crossed Delhi On Christmas Eve

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্যি? কাল সন্ধেবেলা দিল্লি ঘুরে গিয়েছে সান্তা ক্লজ? ফিরতি পথে হরিণে টানা টুকটুকে লাল স্লেজখানি নিয়ে ঘুরপাক খেয়েছে তাজ মহলেরও চারপাশে?
উত্তর দেওয়ার আগে আবার ঢুকতে হবে এক প্রশ্নের চক্করে- সান্তা ক্লজ বলে সত্যিই কেউ আছে তো?
তা ভগবানে যখন বিশ্বাস করতেই হয়, বাদ দেওয়া যায় না ভূতকেও, তখন সান্তা ক্লজকেই বা না মেনে নিয়ে উপায় কী! তার আমুদে মেজাজ, হুল্লোড়ে স্বভাব, হরিণে টানা স্লেজগাড়ি নিয়ে পৃথিবী চরতে বেরনো, ছোট ছোট বাচ্চাদের উপহার বিলি করা- সব কিছুতেই অন্ধ ভাবে বিশ্বাস করে বিশেষ করে শিশুরা! এটাই এতদিন সবার ধারণা ছিল!
কার্যত কিন্তু দেখা গেল- সান্তা ক্লজের অস্তিত্বে রীতিমতো বিশ্বাস করে বড়রাও। নর্থ আমেরিকা এরোস্পেস ডিফেন্স কমান্ড, সংক্ষেপে নোরাড অনেক বছর ধরেই বিশ্বাস করে আসছে সান্তা ক্লজের অস্তিত্বে। এবং প্রত্যেক বছর বড়দিনে তারা স্লেজ গাড়ি নিয়ে সান্তার পৃথিবী চষার ট্র্যাকও রাখে। সেই ট্র্যাকিংয়ের দৌলতেই এবার জানা গেল- গত কাল সন্ধ্যায়, মানে ক্রিসমাস ইভে দিল্লির উপর দিয়ে ঘুরে গিয়েছে সান্তা ক্লজের স্লেজগাড়ি। এমনকী ভায়া আগ্রা রুটে তাজ মহলের চারপাশ দিয়ে বারকয়েক ঘুরপাকও খেয়েছে সে!
নোরাড-এর সেই ট্র্যাকিংয়ের ভিডিও বলছে, এবছর নর্থ পোল থেকে বেরিয়ে সান্তা সবার আগে গিয়েছিল রাশিয়া-চিন-জাপানের পথে। তার পর একে একে ফিলিপাইন, অস্ট্রেলিয়া হয়ে সে পূর্ব দিকের পথ ধরে, এসে পৌঁছয় ইউরোপে। বিশ্বাস না হলে ক্লিক করে দেখুন নোরাড থেকে পোস্ট করা দিল্লি-আগ্রায় সান্তার ঘোরাঘুরির ভিডিও ফুটেজ। চাইলে ঢুকে দেখতে পারেন নোরাড-এর ওয়েবসাইটেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement