Advertisement
Advertisement

জঙ্গিদের মদত দিচ্ছে ভারত, দাবি সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্তানের

চাপের মুখে দিশেহারা পাকিস্তান।

Pak army chief blames India for fanning terror
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 22, 2017 6:59 am
  • Updated:February 22, 2017 8:10 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জমিতে সন্ত্রাসের বিষবৃক্ষ বপন করে এবার ভারতকেই দোষারোপ করল সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্তান। বিশ্বদরবারে মুখ পুড়িয়ে নিজের বিফলতা ঢাকতে ভারতকে নিশানায় নিলেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া।

(কৌশলী আলোচনায় ভারত-চিন, চিন্তায় পাকিস্তান)

“পাকিস্তানের বিরুদ্ধে জঙ্গিগোষ্ঠীদের ক্রমাগত মদত দিচ্ছে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের চক্রান্তের কথা আমরা সবাই ভালই জানি।” নিয়ন্ত্রণ রেখার পাশে মুন্নাওয়ার সেক্টরে এসে এমনটাই বললেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া। তবে এতেই ক্ষান্ত থাকেননি তিনি। পাক সেনার এক বিবৃতির মাধ্যমে জানা গিয়েছে যে, নিয়ন্ত্রণ রেখায় বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করছে ভারত বলেও অভিযোগ করেন তিনি। পাক সেনাপ্রধান দাবি করেছেন যে, ‘নির্দোষ’ কাশ্মিরীদের উপর ভারতীয় সেনার অত্যাচার থেকে নজর ঘুরিয়ে দিতে ও সন্ত্রাসবাদীদের সাহায্য করতেই ভারত এই চক্রান্ত করছে। অশান্ত বালোচিস্তান প্রদেশ থেকে কুলভূষণ যাদব নামের এক ভারতীয়র গ্রেপ্তারির উদাহরণ দিয়ে তিনি বলেন যে বালোচিস্তানে সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে ভারত।

Advertisement

(পাকিস্তানের কাছেও বিপজ্জনক হাফিজ সইদ!)

কিছুদিন আগেই রাজনীতি থেকে সেনাকে  দুরে রাখার কথা বলতে গিয়ে ভারতের উদাহরণ দিয়েছিলেন পাক সেনাপ্রধান। তবে ভারতের বিরুদ্ধে বিষ উগরে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টাই করছেন তিনি বলে বিশেষজ্ঞদের মত। দু’দিন আগেই পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী বলেছিলেন যে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদ পাকিস্তানের জন্যও এক বড় বিপদ। ভারতের বিরুদ্ধে পাকিস্তান আর্মি ও কুখ্যাত পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার কথা সমস্ত বিশ্বের কাছে স্পষ্ট। সম্প্রতি, মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ইসলামাবাদকে চরম হুঁশিয়ারি দিয়েছেন। চাপের মুখে দিশেহারা পাকিস্তান তাই এবার গা বাঁচাতে ভারতকেই দায়ী করতে চাইছে।

Advertisement

ইসরো সেরা, অবশেষে স্বীকার করল চিন

দেখুন কীভাবে শিশুদের জেহাদি শিক্ষার পাঠ দিচ্ছে জঙ্গিরা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ