১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাত পাক সেনাকে খতম করেছে ভারত, দাবি পাকিস্তানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 14, 2016 6:05 pm|    Updated: November 14, 2016 7:01 pm

Pakistan claims 7 of its soldiers killed in firing by Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহিষ্ণুতা বজায় রাখতে গিয়ে বহু খেসারত দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। অতর্কিতে হামলা চালায়নি। কেন্দ্রের তরফ থেকে যে রকম শান্তি বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছিল তেমন প্রচেষ্টাই চালিয়ে গিয়েছে ভারতীয় ফৌজ। কিন্তু সেই সহিষ্ণুতার পরীক্ষা বার বার নিয়েছে পাকিস্তান। ভারতীয় সেনা আধিকারিকের কথায় ইতিমধ্যেই নাকি ৮৩ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।

আর মনে হয় তারই জবাব হিসাবে মিনি সার্জিক্যাল স্ট্রাইক চালালো ভারত। সম্প্রতি পাকিস্তানের তরফ থেকে দাবি করা হয়েছে, যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের বিরুদ্ধে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। আর তাতেই নাকি ৭ পাক সেনার মৃত্যু হয়েছে। পাকিস্তানের আরও দাবি এই হামলার ফলে ২৫ জন পাকিস্তানি নাগরিকের মৃত্যু হয়েছে।

এই ঘটনায় নাকি রীতিমতো ক্ষুব্ধ হয়েছে পাকিস্তান প্রশাসন। তাঁদের ধাঁচেই হামলা চালিয়েছে ভারত, এমন দাবিতেই সোচ্চার হয়েছে তারা। সোমবার পাকিস্তানের তরফ থেকে জানানো হয়েছে, রবিবার রাতে ভারতীয় সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালিয়েছে পাক সীমান্তে। আর সে জন্যই পাক দূতাবাসের ভারতীয় হাই কমিশনার গৌতম বামবাওয়ালেকে সতর্ক করা হয়েছে পাকিস্তানের পক্ষ থেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে