০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের গিলগিট প্রদেশে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত পাইলট-সহ ৫ সেনাকর্মী

Published by: Soumya Mukherjee |    Posted: December 27, 2020 4:29 pm|    Updated: December 27, 2020 4:29 pm

Pakistan: Helicopter crash kills 4 soldiers, pilots । Sangbad Pratidin

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে হেলিকপ্টার ভেঙে মৃত্যু হল পাইলট-সহ পাঁচ জন সেনাকর্মীর। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে পাকিস্তানের উত্তরপ্রান্তে অবস্থিতি গিলগিট-বালটিস্তান প্রদেশের মিনিমার্গ এলাকায়।

স্থানীয় সূত্র জানা গিয়েছে, শনিবার গভীর রাতে গিলগিট-বালটিস্তান (Gilgit Baltistan) প্রদেশের স্কার্দু এলাকার সেনা হাসপাতাল থেকে আবদুল কাদির নামে এক সৈনিকের মৃতদেহ হেলিকপ্টারে (Helicopter) করে নিয়ে আসা হচ্ছিল। মিনিমার্গ এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকা হেলিকপ্টারটিতে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। এর ফলে নিয়ন্ত্রণ হারিয়ে সেখানেই ভেঙে পড়ে সেটি। এর ফলে পাইলট-সহ পাঁচজন সেনাকর্মীর মৃত্যু হয়েছে। তাঁদের মৃতদেহগুলি উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।

[আরও পড়ুন: ‘জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করলে মূল্য চোকাতে হবে’, ইমরানকে হুমকি আফগান নেতাদের ]

পাকিস্তানের সেনাবাহিনীর তরফে প্রকাশিত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, শনিবার গভীর রাতে একজন সৈনিকের মৃতদেহ নিয়ে আসার সময় গিলগিট-বালটিস্তান প্রদেশের মিনিমার্গ এলাকায় ভেঙে পড়ে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। এর জেরে ওই হেলিকপ্টারে থাকা পাকিস্তান সেনার পাইলট মেজর এম হুসেন ও সহকারী পাইলট মেজর আওয়াজ হুসেনের মৃত্যু হয়েছে। এছাড়া মারা গিয়েছেন নায়েক ইঞ্জিমাম আলম ও মহম্মদ ফারুখ-সহ তিন সেনাকর্মীর। তাঁদের মৃতদেহগুলি উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে। প্রাথমিকভাবে যান্ত্রিক গোলযোগের কারণেই এই ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘ভারতের সুরে পাক সেনাকে অপমান করছে বিরোধীরা’, অভিযোগ কোণঠাসা ইমরানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে