BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

চিনের টিকা নেওয়ার দু’দিনের মধ্যেই করোনা আক্রান্ত পাক প্রধানমন্ত্রী ইমরান খান

Published by: Paramita Paul |    Posted: March 20, 2021 3:47 pm|    Updated: March 20, 2021 3:59 pm

Pakistan PM Imran Khan tests positive for Covid-19 after taking china Vaccine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের টিকা নেওয়ার পর করোনা আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। নিজের বাড়িতে রয়েছেন তিনি। শনিবার টুইট করে এই তথ্য জানালেন পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফয়জল সুলতান। উল্লেখ্য, ১৮ মার্চ চিনের ভ্যাকসিন (China Vaccine) নিয়েছিলেন তিনি। এর পরই তিনি করোনা আক্রান্ত হওয়ায় চিনের কোভিড ভ্যাকসিন নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

দিন দুয়েক আগেই চিনের সিনোফার্ম সংস্থার ভ্যাকসিন এসে পৌঁচেছে পাকিস্তান। টিকাকরণে উৎসাহ দেওয়ার জন্য প্রথম দিনই চিনা ভ্যাকসিন নেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশের জনতাকে নিয়ম মেনে টিকা নেওয়ারও আবেদন জানিয়েছিলেন তিনি। উল্লেখ্য, পাকিস্তানে শুধুমাত্র চিনা টিকায় মিলছে। কিন্তু টিকার প্রথম ডোজ নেওয়ার মাত্র ২ দিনের মধ্যেই কোভিড আক্রান্ত হলেন ইমরান খান। যার জেরে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। 

[আরও পড়ুন : দক্ষিণ চিনেই জন্ম করোনার, বেজিংয়ের মিথ্যাচার প্রকাশ্যে আনলেন WHO বিশেষজ্ঞ]

পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার করোনা আক্রান্ত হয়েছেন ইমরান খান। বাড়িতেই রয়েছেন তিনি।  অন্য কোনও শারীরিক কষ্ট নেই তাঁর। প্রসঙ্গত, করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে পাকিস্তানে (Pakistan)। পাকিস্তানে টিকাকরণ শুরু হয়েছে ভারতে তা শুরু হওয়ার বেশ কিছুদিন পরে। তবে টিকাকরণ শুরু হলেও ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে ধন্দ তৈরি হয়ে যায় গোড়া থেকেই। কেননা চিনের (China) স্বাস্থ্যদপ্তরের তরফে সম্পূর্ণ সবুজ সংকেত পাওয়ার আগেই সেই টিকা ব্যবহার শুরু করে দেয় ইসলামাবাদ। এমনিতে পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। এই অবস্থায় ইমরানের দেশের পক্ষে টিকা কেনা খুবই সমস্যার। কয়েক দিন আগেই খোওয়াজা জানিয়ে দিয়েছিলেন, এই মুহূর্তে টিকা কেনার কোনও পরিকল্পনা পাকিস্তানের নেই। তাঁদের ভরসা হার্ড ইমিউনিটি বা গোষ্ঠী অনাক্রম্যতা এবং বন্ধু দেশগুলির থেকে ‘উপহার’ হিসেবে পাওয়া টিকা। 

[আরও পড়ুন : আফগানিস্তানে মুসলিম শাসন প্রতিষ্ঠা হবেই, হুমকি তালিবানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement