BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতের জনসংখ্যা ৪০০ কোটি! ইমরানের আলটপকা মন্তব্যে হাসির রোল নেট দুনিয়ায়

Published by: Biswadip Dey |    Posted: August 4, 2021 11:54 am|    Updated: August 4, 2021 11:59 am

Pakistan Prime Minister Imran Khan says India has a population of 1 billion 300 crore । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলটপকা মন্তব্যের জন্য ফের কটাক্ষের শিকার হলেন পাক (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। এর আগে তাঁকে বলতে শোনা গিয়েছিল উজবেকিস্তানের মানুষদের চেয়ে সেখানকার ইতিহাস নাকি তিনি বেশি জানেন। আর এবার তিনি বলে বসলেন ভারতের জনসংখ্যা নাকি ১ বিলিয়ন তিনশো কোটি। অর্থাৎ ৪০০ কোটি। একটি ভাষণে ভারতকে খোঁচা দিতে গিয়ে উলটে নিজেই বেফাঁস বলে বেকায়দায় ইমরান। 

ঠিক কী বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী? এক জনসভায় তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের হার নিয়ে বলতে গিয়ে খোঁচা মেরে বলেন, ”৪০-৫০ লক্ষ জনসংখ্যার দেশ নিউজিল্যান্ড ১ বিলিয়ন ৩০০ কোটি মানুষের দেশ ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারিয়ে দিয়েছে।”

[আরও পড়ুন: Taliban-এর হামলায় রক্তাক্ত দেশ, আমেরিকাকে দায়ী করলেন আফগান প্রেসিডেন্ট ঘানি]

প্রসঙ্গত, ইমরানের বক্তব্য অনুযায়ী ভারতের জনসংখ্যা দাঁড়াচ্ছে ৪০০ কোটি। কিন্তু ভারতের প্রকৃত জনসংখ্যা তার চেয়ে অনেক কম- ১৩৬ কোটি। স্বাভাবিক ভাবেই এমন মন্তব্যের জন্য ট্রোলড হতে হচ্ছে তাঁকে। অনুষ্ঠানের সম্প্রচারের ওই ভিডিও ইতিমধ্য়েই ভাইরাল। এমনকী, পাক নেটিজেনরাও অনেকে ওই ভিডিও পোস্ট করে খোঁচা মেরেছেন ইমরানকে।

অনেকেরই দাবি, দীর্ঘদিন সারা পৃথিবী জুড়ে ক্রিকেট খেলে বেড়িয়েছেন ইমরান। পড়াশোনা করেছেন লন্ডনে। আন্তর্জাতিক জগতের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পরেও কী করে তিনি এমন মন্তব্য করলেন তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। যদিও ইমরান সমর্থকদের দাবি, এটা নিছকই মুখ ফসকে বলে ফেলেছেন তিনি।

[আরও পড়ুন: ফের বাড়ছে Covid সংক্রমণ, সমস্ত বাসিন্দার করোনা পরীক্ষার নির্দেশ Wuhan প্রশাসনের]

এর আগেও নানা সময়ই ট্রোলড হতে হয়েছে ইমরানকে। উজবেকিস্তান-পাকিস্তান বাণিজ্য ফোরামে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, ”উজবেকিস্তানের ইতিহাস আমি উজবেক নাগরিকদের থেকেও বেশি জানি।” তাঁর এহেন মন্তব্যের কারণেও কটাক্ষের মুখে পড়তে হয়েছিল ইমরানকে। ২০১৯ সালে বিশকেকে এসসিও সামিটে অংশ নেওয়ার সময় অন্য রাষ্ট্রনেতারা দাঁড়িয়ে থাকার সময় বসে পড়েছিলেন ইমরান। সেই সময়ও ওই আচরণের জন্য ট্রোলড হতে হয়েছিল পাক প্রধানমন্ত্রীকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×