BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজকোষ গড়ের মাঠ, প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবন ভাড়া দিল Pakistan

Published by: Monishankar Choudhury |    Posted: August 5, 2021 10:34 am|    Updated: August 5, 2021 11:02 am

Pakistan rents out PM Imran Khan's house to overcome financial crunch | SangbadPratdin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোষাগার গড়ের মাঠ! তাই সরকারের আয় বাড়াতে এবার প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারি বাসভবন ভাড়া দিল পাকিস্তান সরকার। এমনটাই দাবি করেছে সে দেশের সংবাদমাধ্যম।

[আরও পড়ুন: ভারতের তৈরি সালমা বাঁধে Taliban-এর হামলা, আফগান ফৌজের পালটা মারে ব্যর্থ জেহাদি ষড়যন্ত্র]

পাক বৈদ্যুতিন সংবাদমাধ্যম ‘Samaa TV’ সূত্রে খবর, ২০১৯ সালেই প্রধানমন্ত্রীর বাসভবনকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা ছিল তেহরিক-ই-ইনসাফ সরকারের। আর সেই কারণে গত ২০১৯ সালের অগস্ট মাসেই সরকারি বাসভবন খালি করে দিয়েছিলেন ইমরান খান। তবে সেই পরিকল্পনা বাতিল করে এ বার থেকে ওই বাসভবনের রেড জোন বিভিন্ন সাংস্কৃতিক, ফ্যাশন, শিক্ষামূলক অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাক সরকার। সামা টিভির রিপোর্টে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বাসভবনে অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে এবং নিরাপত্তা ও শৃঙ্খলার বিষয়টি নজরদারির জন্য দু’টি কমিটিও গঠন করা হয়েছে। সামা টিভি-র দাবি, বিষয়টি নিয়ে মন্ত্রিসভার বৈঠক হওয়ারও সম্ভাবনা রয়েছে। বলে রাখা ভাল, ইমরানের বছর তিনেকের মন্ত্রিত্বে পাকিস্তানের অর্থনীতি সংকুচিত হয়েছে প্রায় ১৯ বিলিয়ন ডলার।

উল্লেখ্য, করোনার মার ও নীতি পঙ্গুত্বের জেরে পাকিস্তানের অর্থনীতি প্রায় ভেঙে পড়েছে। পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এলেও ‘সেনার পুতুল’ ইমরান সেই অর্থে কোনও গঠনমুলক কাজ করেননি বললেই চলে। তাছাড়া, সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার অভিযোগে ফিনান্সিয়াল টাস্ক ফোর্সের ধূসর তালিকায় রয়েছে পাকিস্তান। এদিকে, আলটপকা মন্তব্যের জেরেও বারবার শিরোনামে এসেছেন ইমরান খান। সম্প্রতি বলে বসলেন ভারতের জনসংখ্যা নাকি ১ বিলিয়ন তিনশো কোটি। অর্থাৎ ৪০০ কোটি। একটি ভাষণে ভারতকে খোঁচা দিতে গিয়ে উলটে নিজেই বেফাঁস বলে বেকায়দায় ইমরান। এর আগে তাঁকে বলতে শোনা গিয়েছিল উজবেকিস্তানের মানুষদের চেয়ে সেখানকার ইতিহাস নাকি তিনি বেশি জানেন। ২০১৯ সালে বিশকেকে এসসিও সামিটে অংশ নেওয়ার সময় অন্য রাষ্ট্রনেতারা দাঁড়িয়ে থাকার সময় বসে পড়েছিলেন ইমরান। সেই সময়ও ওই আচরণের জন্য ট্রোলড হতে হয়েছিল পাক প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: ভারতের সভাপতিত্বে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক, আলোচনার কেন্দ্রবিন্দু Afghanistan]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×