BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃথা ভারতের ডসিয়ের, যথারীতি জঙ্গি শিবিরের অস্তিত্ব অস্বীকার পাকিস্তানের

Published by: Monishankar Choudhury |    Posted: March 29, 2019 10:56 am|    Updated: March 29, 2019 10:56 am

Pakistan shows old face, denies existence of terror camps

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান আছে পাকিস্তানেই। জঙ্গি শিবিরের অস্তিত্ব নিয়ে পুরনো ফাটা রেকর্ডই বাজাল ইমরানের ‘নয়া পাকিস্তান’। অর্থাৎ সত্যি কথা বলার সাহস দেখাতে পারলেন না পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাক বিদেশমন্ত্রক জানিয়েছে, তদন্ত চলাকালীন ভারতের দেওয়া পুলওয়ামা সংক্রান্ত ডসিয়েরে (নথি) প্রতিটি তথ্য পরীক্ষা করে দেখেছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের মাটিতে যে ২২টি জায়গায় জঙ্গি শিবির রয়েছে বলে ভারত দাবি করেছে, সেই সব জায়গায় জঙ্গি শিবিরের কোনও অস্তিত্বই নেই।

[আরও পড়ুন: অ্যাপের মাধ্যমে জঙ্গি নিয়োগ, জইশের নয়া ছকের পর্দাফাঁস]

পাকিস্তান জানিয়েছে, পুলওয়ামা হামলা নিয়ে ভারতের দেওয়া তথ্যের ভিত্তি নেই। পাক বিদেশমন্ত্রক জানিয়েছে, ভারতের দেওয়া তথ্যপ্রমাণের উপর ভিত্তি করে তদন্তে উঠে আসা প্রাথমিক নথিপত্র ভারতকে দেওয়া হয়েছে। এমনকী পুলওয়ামা হামলায় আত্মঘাতী জঙ্গি আদিল দারের ভিডিও খুঁটিয়ে দেখেছেন পাক গোয়েন্দারা। ইসলামাবাদের দাবি, তদন্তে পরিষ্কার, পুলওয়ামা হামলার সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। যে ২২টি জঙ্গি ঘাঁটির তথ্য ভারত দিয়েছিল, ওই সব জায়গায় এ রকম কোনও ঘাঁটির অস্তিত্ব নেই। এজন্য নয়াদিল্লির কাছে আরও তথ্যপ্রমাণ চেয়েছে পাকিস্তান। এই তদন্ত আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভারতের কাছে আরও তথ্যপ্রমাণ চেয়ে পাঠানো হয়েছে। ইসলামাবাদে ভারতীয় রাষ্ট্রদূতকে পাক বিদেশমন্ত্রকের দপ্তরে ডেকে ওই নথিপত্র তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে।

পাকিস্তান ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলিতে প্রকাশিত খবর অনুযায়ী, পুলওয়ামায় জঙ্গি হামলা, তার বদলা নিতে পাকিস্তানে ভারতের জবাবি হামলা, ভারত-পাক আকাশযুদ্ধ, ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানের আটক হওয়া এবং দেশে ফেরা, এই পর্বের মধ্যে পাকিস্তান জানিয়েছিল, জঙ্গি সন্দেহে ৫৪ জনকে আটক করেছে পাক পুলিশ। বৃহস্পতিবার এ ব্যাপারে পাক বিদেশমন্ত্রক এক দায়সারা বিবৃতিতে জানায়, ওই ৫৪ জনকে লাগাতার জেরা করা হয়েছিল। কিন্তু তাঁদের কারও সঙ্গেই পুলওয়ামা হামলার যোগসূত্র মেলেনি। সব মিলিয়ে ফের সন্ত্রাসবাদ ইস্যুতে পাক দ্বিচারিতা প্রকাশ্যে এল।

[সমকাম-পরকীয়া অপরাধ! পাথর ছুঁড়ে খুনের নিদান ব্রুনেইয়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে