BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরকে স্বাধীনতা পেতে সাহায্য করবে পাকিস্তান, হুঁশিয়ারি নওয়াজের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2017 8:46 am|    Updated: February 5, 2017 8:46 am

Pakistan strongly condemns state terrorism and brutal killings of Kashmiri people by Indian forces

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরই দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বন্দ্বের মূল কারণ। কাশ্মীর ইস্যুর সমাধান না হওয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি স্থাপন প্রক্রিয়া বাস্তবায়িত হবে না। রবিবার এই কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

(কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদকে উসকে দিতে ভিডিও প্রকাশ পাক সেনার)

কাশ্মীর সমস্যাকে রাষ্ট্রসংঘের সবচেয়ে পুরনো ও অমীমাংসিত ইস্যু বলেও এদিন মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, “আন্তর্জাতিক আইনকে গুরুত্ব না দিয়ে গত সাত দশক ধরে কাশ্মীরের মানুষের দাবিকে দমিয়ে রেখেছে ভারত।” এদিন ‘কাশ্মীর সংহতি দিবস’-এ বক্তব্য পেশ করতে গিয়ে একথা বলেন নওয়াজ শরিফ।

ভারতীয় সেনা বলপ্রয়োগ করে কাশ্মীরের মানুষের স্বাধীনতাকে বুটের তলায় দাবিয়ে রেখেছে বলেও এদিন অভিযোগ করেছেন শরিফ। তিনি আরও জানিয়েছেন, পাকিস্তানের মানুষ কাশ্মীরি ভাই ও বোনেদের পাশে রয়েছেন। কাশ্মীরের স্বাধীনতাকে আর বেশিদিন অগ্রাহ্য করতে পারবে না ভারত, হুঁশিয়ারির সুর শোনা গিয়েছে পাক প্রধানমন্ত্রীর গলায়। প্রয়োজনে পাকিস্তানের মানুষ কাশ্মীরের পাশে দাঁড়াবেন বলে আশ্বাস দিয়েছেন শরিফ। পাশাপাশি, কাশ্মীরে সাধারণ মানুষের উপর ভারতের অত্যাচারের দাবিতে সরব হোক আন্তর্জাতিক মহল, দাবি তুলেছেন তিনি। “রক্তস্নান বন্ধ হোক কাশ্মীরে” মন্তব্য পাক প্রধানমন্ত্রীর।

(ট্রাম্পকে বুড়ো আঙুল দেখিয়ে ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা ইরানের)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে