BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানি শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দিল ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2017 3:59 am|    Updated: February 5, 2017 3:59 am

pakistan-thanks-india-after-5-year-old-boy-reunited-with-mother-at-wagah-border

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ও ভারতের সম্পর্কের এ এক অন্য ছবি দেখল সীমান্ত। এক বছর ধরে মাকে ছেড়ে থাকা পাঁচ বছরের শিশুকে পাকিস্তানে মায়ের কোলে ফিরিয়ে দিল ভারত। শনিবার ওয়াঘা-আট্টারি সীমান্তে ওই শিশুকে তার মায়ের হাতে তুলে দেয় ভারত সরকার। এক বছর পর ছেলেকে ফিরে পেয়ে চোখের জল ঘরে রাখতে পারেননি মা। নিজের দেশের সরকারকে ধন্যবাদ জানানোর পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতকেও। পাকিস্তানের হাই কমিশনার আবদুল বাসিতও ধন্যবাদ জানান ভারতকে।

এক বছর আগের ঘটনা। ২০১৬ সালের মার্চ মাস। ইফতিকার আহমেদ নামে বছর পাঁচেকের ওই শিশুকে নিয়ে তার বাবা গুলজার জম্মু-কাশ্মীরের গান্ডেরবালে চলে আসেন। এরপরই ইফতিকারের মা পাকিস্তানের রোহিনা কিয়ানি সন্তানকে নিজের কাছে রাখতে চেয়ে ভারতীয় আদালতে মামলা দায়ের করেন। মে মাসে রায়ও দেয় আদালত। কিন্তু সীমান্তে উত্তেজনা থাকার কারণে সন্তানকে কাছে পেতে আট মাস সময় লেগে গেল রোহিনার।

রোহিনার অভিযোগ, গুলজার বলেছিলেন ছেলেকে নিয়ে তিনি ভারতে বিয়েবাড়িতে যাচ্ছেন। পরে দেখা যায় তা পুরোপুরি মিথ্যে। প্রথমে ইফতিকারকে দুবাই নিয়ে যান তার বাবা। সেখান থেকে গান্ডেরবাল। ওয়াঘা সীমান্তে দাঁড়িয়ে এদিন রোহিনা বলেন, “ছেলেকে ফিরে পেয়ে আমি খুব খুশি। ওকে যে আমি ফিরে পাব তার আশাই ছেড়ে দিয়েছিলাম। এটা আমার কাছে মিরাকলের সমান।“  পাকিস্তান হাই কমিশনার আবদুল বাসিত বলেন, “ভারতের এই সহযোগিতা সত্যিই প্রশংসনীয়।“

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে