BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ট্রাম্পের হুঁশিয়ারি সত্যি করে পাকিস্তানে ব্যাপক বোমাবর্ষণ আমেরিকার, খতম হাক্কানি জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 1:25 pm|    Updated: January 24, 2018 1:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি যে ফাঁকা বুলি কপচাননি, বুধবার সে কথা প্রমাণ করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সন্ত্রাস প্রসঙ্গে ভারতের পাশে দাঁড়িয়ে ডোনাল্ড ট্রাম্প ইসলামাবাদকে সরাসরি হুঁশিয়ারি দিয়েছিলেন, সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ না করলে লাদেনকে খতম করার কায়দায় ফের অভিযান চালাবে আমেরিকা। আর সেই কথা সত্যি প্রমাণ করে আজ সকাল থেকেই পাকিস্তানে বেছে বেছে জঙ্গি ঘাঁটিগুলি গুঁড়িয়ে দিতে প্রবল বোমাবর্ষণ শুরু করেছে মার্কিন সেনার ড্রোন।

[সন্ত্রাসের আবার ভাল-মন্দ কী? দাভোসে সওয়াল মোদির ]

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, এদিন সকাল থেকেই মার্কিন সেনার অত্যাধুনিক সশস্ত্র ড্রোন থেকে উত্তর-পশ্চিম পাকিস্তানে হাক্কানি নেটওয়ার্ককে টার্গেট করে মিসাইল ছোড়া হচ্ছে। মার্কিন মিসাইলের আঘাতে দুই শীর্ষ হাক্কানি জঙ্গি নেতা মারাও গিয়েছে বলে পাক প্রশাসনকে উদ্ধৃত করে জানানো হয়েছে। নিহতদের নাম এহসান খোরাই ও নাসির মেহমুদ। পাকিস্তানের প্রত্যন্ত ফেডারালি অ্যাডমিনিস্ট্রেটেড ট্রাইবাল এরিয়াজ (FATA)-এর দাপা মামোজাই এলাকায় নিকেশ হয়েছে ওই দুই জঙ্গি, খবর পাক ইন্টেলিজেন্স সূত্রে।

drone-web

এই প্রথম নয়, পাকিস্তানে জঙ্গি নেটওয়ার্ককে সাফ করতে লাগাতার ড্রোন হামলা চালাচ্ছে আমেরিকা। প্রকাশ্যে এ কথা স্বীকার করে পাকিস্তান লজ্জা পেলেও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দৌলতে এ খবর আর চাপা নেই। গতবছরের ২৬ ডিসেম্বর আরও এক হাক্কানি জঙ্গিকে নিকেশ করেছিল পেন্টাগন। পয়লা জানুয়ারি ট্রাম্পের টুইট ওয়াশিংটন ও ইসলামাবাদের মধ্যে সম্পর্কের অবনতিকে একেবারে তলানিতে নিয়ে যায়। ট্রাম্প পাকিস্তানকে মিথ্যাবাদী ও চাতুরিতে ভরা বলে অভিযোগ করেন। আটকে দেওয়া হয় ২ বিলিয়ন মার্কিন ডলারের বিপুল বরাদ্দ। ট্রাম্পের পদক্ষেপে ঘুম ছুটে যায় পাকিস্তানের। তড়িঘড়ি চিনের দ্বারস্থ হয় ইসলামাবাদ। এতে আরও চটে আমেরিকা। আর তারই প্রতিফলন সম্ভবত এবার দেখা যাচ্ছে।

[পাকিস্তান জঙ্গিদমনে অক্ষম হলে নামানো হবে মার্কিন সেনাকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement