BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ইমরান বিরোধিতার ফল! আর্থিক দুর্নীতির অভিযোগে ধৃত পাকিস্তানের প্রাক্তন বিদেশমন্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: December 30, 2020 2:05 pm|    Updated: December 30, 2020 2:34 pm

Pakistan's Former Foreign Minister Arrested In Assets Beyond Means Case। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অপসারণের দাবিতে সরব হয়ে উঠেছে সেদেশের বিরোধী দলগুলি। পেশোয়ার, করাচি ও লাহোর-সহ দেশের বিভিন্ন শহরে সরকারবিরোধী বিক্ষোভে সামিল হচ্ছেন হাজার হাজার মানুষ। পরিস্থিতি বেগতিক দেখে বিভিন্ন উপায়ে সেই আন্দোলন বন্ধ করার প্রবল চেষ্টা চালাচ্ছে ইমরান খানের প্রশাসন। তাতেও কোনও কাজ হচ্ছে না। সরকারবিরোধী ওই আন্দোলনকে স্তব্ধ করার জন্য এবার ইমরানের অন্যতম বড় সমালোচক ও প্রাক্তন বিদেশমন্ত্রী খাজা মহম্মদ আসিফকে আর্থিক দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হল। হিসাব বর্হিভূত সম্পত্তির মামলা দায়ের হয়েছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (PM-N) -এর ওই গুরুত্বপূর্ণ নেতার নামে।

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ইসলামাবাদে হিসাব বর্হিভূত সম্পত্তি থাকার অভিযোগে প্রাক্তন বিদেশমন্ত্রী খাজা মহম্মদ আসিফ (Khawaja Muhammad Asif)-কে গ্রেপ্তার করেছে ন্যাশনাল অ্যাকাউন্টবিলিটি ব্যুরো (NAB)। পরে তাদের তরফে এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে উল্লেখ করা হয়েছে, সংস্থার লাহোর অফিসের তদন্তকারীরা ইসলামাবাদে এসে প্রাক্তন বিদেশমন্ত্রীকে গ্রেপ্তার করেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত দুবাইয়ের একটি ওয়ার্ক পারমিট বের করে বেসরকারি আইনি পরামর্শদাতার কাজ করতেন। তা থেকে ১৩ কোটির বেশি টাকা রোজগার করেছেন তিনি। কিন্তু, বেতন সংক্রান্ত কাগজপত্র ও এই বিষয়ে কোনও তথ্যই দিচ্ছেন খাজা মহম্মদ আসিফ। এমনকী জেরার সময়ে এই বিষয়ে কোনও সহযোগিতাই করছেন না। তাই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: প্রস্তাবিত রাম জন্মভূমিতে সত্যিই মিলল সরযু নদীর হদিশ! উচ্ছ্বসিত ভক্তরা ]

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা করে অবিলম্বে তাঁর দলের নেতা খাজা মহম্মদ আসিফকে মুক্তি দেওয়ার দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ( Nawaz Sharif)। প্রাক্তন বিদেশমন্ত্রী বর্তমান সরকারের বিরুদ্ধে সরব হওয়ায় তাঁকে একটি মিটিং থেকে ফেরার সময় গ্রেপ্তার করা হয় বলেও অভিযোগ তাঁর। এপ্রসঙ্গে বলেন, ‘এই ধরনের ঘটনা প্রমাণ করে সরকার ভয় পেয়েছে। তাদের এই ধরনের অত্যাচারের দিনগুলো মনে রাখা হবে। তবে এভাবে প্রতিবাদ থামানো যাবে না।’

[আরও পড়ুন: ‘রাহুলের চেয়ে চাষবাসটা ঢের ভাল বুঝি, আমি কৃষক পরিবারের সন্তান’, খোঁচা রাজনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে