BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিম জং উনকে অশ্লীল ভাষায় আক্রমণ ফিলিপিন্সের প্রেসিডেন্টের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 3, 2017 3:33 am|    Updated: August 3, 2017 3:39 am

Philippine President calls 'chubby face' Kim Jong-un 'fool' 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কোরিয়ার যুদ্ধবাজ প্রেসিডেন্ট ও সর্বাধিনায়ক কিম জং উনকে ‘গাধা’ বলে বসলেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট রডরিগো ডুটার্টে। শুধু গাধা বলেই থেমে থাকেননি তিনি, কিমের চেহারা ও শারীরিক গঠন নিয়ে করেছেন একাধিক তির্যক ও কার্যত অশ্লীল মন্তব্য। কখনও তাঁর থলথলে গাল আবার কখনও তাঁর আসল পিতৃপরিচয় নিয়েও মৌখিক আক্রমণ করেছেন প্রেসিডেন্ট রডরিগো।

কিন্তু কেন কিমের বিরুদ্ধে এত রাগ তাঁর?

[রাশিয়ার জন্য তৈরি করা বিমানই হতে চলেছে এয়ারফোর্স ওয়ান]

কারণটা আর কিছুই না, কিমের অতিরিক্ত আগ্রাসন। খামখেয়ালি কিম নিজের আত্মীয়স্বজনদের পাগলা কুকুরের মুখে ছেড়ে দেন। দেশবাসীর একাংশ কার্যত না খেতে পেলেও, তাঁর নিত্যনতুন পারমাণবিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামার নাম নেই। আর কিমের এই আগ্রাসী পারমাণবিক নীতিই বিশ্বে অশান্তি ডেকে আনছে বলে অভিযোগ করেছেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট। শুধু কিমের সমালোচনা করাই নয়, পিয়ংইয়ংকে কী করে শিক্ষা দেওয়া যায় এবার সেই বিষয়ে ম্যানিলাতে একটি উচ্চ পর্যায়ের প্রতিরক্ষা সংক্রান্ত বৈঠকের ডাক দিয়েছেন ডুটার্টে।

ফিলিপিন্সের প্রেসিডেন্ট
ফিলিপিন্সের প্রেসিডেন্ট

অ্যাসোসিয়েশন অফ সাউথ ইস্ট এশিয়ান নেশন বা আসিয়ানের এবছরের চেয়ারম্যানও তিনি। তাঁর বিদেশমন্ত্রক আগামী সোমবার ২৭টি দেশের প্রতিনিধিদের সঙ্গে আঞ্চলিক স্থিতিশীলতা বৃদ্ধি নিয়ে বৈঠকে বসবে। সেই বৈঠকের আগে কি ভেবেচিন্তেই সুর চড়ালেন ডুটার্টে? আসন্ন সপ্তাহে চিন, অস্ট্রেলিয়া, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের আগে কি কোনও কড়া বার্তা রইল কিমের প্রতি? এরই মধ্যে মার্কিন সেক্রেটারি অফ স্টেট রেক্স টিলারসন জানিয়েছেন, তিনিও ম্যানিলার বৈঠকে যোগ দেবেন। উত্তর কোরিয়ার আগ্রাসন ইস্যুতে অন্যান্য রাষ্ট্রগুলির বৈঠকে সমাধানসূত্র মিলতে পারে বলে আশাপ্রকাশ করেছেন তিনি।

ঠিক কী বলেছেন ডুটার্টে?

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কিম জং উনকে প্রথমে গাধা, পরে মোটা থলথলে ও সবশেষে অশ্লীল ভাষায় মৌখিক আক্রমণ করেছেন ডুটার্টে।। ফিলিপিন্সের প্রেসিডেন্টের বক্তব্য, “থলথলে গাল নিয়ে ওকে দেখতে যতই ভোলাভালা লাগুক, ওর মতো গাধা কমই দেখেছি। ওই মর্কটটা জানে না যে ও কোনও ভুলচুক করলে, গোটা পূর্ব এশিয়াকে তার ক্ষতিপূরণ দিতে হবে।” ফিলিপিন্সের প্রেসিডেন্টের, উত্তর কোরিয়ার যুদ্ধবাজ প্রেসিডেন্ট একবারও পারমাণবিক বোমা ছুড়লে পূর্ব এশিয়ার অপূরণীয় ক্ষতি হয়ে যাবে। নষ্ট হয়ে যাবে কৃষকদের জমি, মারা যাবেন লক্ষ লক্ষ সাধারণ মানুষ।

[উইকেট নিয়ে শ্রীলঙ্কার স্ট্র্যাটেজিতে ভয় পাচ্ছেন না বিরাট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে