BREAKING NEWS

৮ চৈত্র  ১৪২৯  বৃহস্পতিবার ২৩ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

রয়্যাল সন্তানের আত্মপ্রকাশ, বাকিংহাম প্যালেসে প্রবেশ রাজপুত্রের

Published by: Sayani Sen |    Posted: May 8, 2019 9:05 pm|    Updated: May 8, 2019 9:51 pm

Prince Harry and Meghan Markle step out with Royal baby

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই পৃথিবীর আলো দেখেছে রয়্যাল সন্তান৷ বাকিংহাম প্যালেসে খুশির হাওয়া৷ এবার সদ্যোজাতকে নিয়ে প্রথম প্রকাশ্যে এলেন রয়্যাল দম্পতি মেগান মর্কেল ও প্রিন্স হ্যারি। সাদা তোয়ালেতে মোড়া ছোট্ট খুদের ছবি এখন নেটদুনিয়ায় ভাইরাল৷ নতুন অতিথির নাম নিয়ে আগ্রহের অন্ত নেই সাধারণ মানুষের৷ যদিও এখনও নাম ঠিক করা হয়নি তার৷

[আরও পড়ুন: চিনকে ‘শুল্ক যুদ্ধের’ হুঁশিয়ারি আমেরিকার, পালটা মারে প্রস্তুত বেজিং]

গতবছর মে মাসেই রাজকীয়ভাবে চার হাত এক হয়েছিল প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলের। কিছুদিন পরই খবর মেলে, মেগান অন্তঃসত্বা৷ সে খবর শেয়ার করেছিলেন মেগানের প্রিয় বান্ধবী পিগি চপস৷ গত ৬ মে দু’জনের মাঝে এল নতুন সদস্য৷ মা হলেন মেগান৷ পিতৃত্বের স্বাদ পেলেন প্রিন্স হ্যারি৷ রাজপরিবারে নতুন অতিথির আগমনে যারপরনাই খুশি ব্রিটেনের রাজপরিবার। রাজপরিবারের তরফে সদ্যোজাতের নাম যদিও ঘোষণা করা হয়নি।

শোনা যাচ্ছে, বাবা হ্যারি এবং মা মেগানের নামেই ঠিক করা হবে পুত্রের নাম। তবে নাম নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন প্রিন্স হ্যারির প্রপিতামহী এলিজাবেথ।

বুধবার সন্তান কোলে নিয়ে সকলের সামনে আসেন নতুন বাবা-মা৷ মেগান বলেন,‘‘এটা আমার কাছে একটা স্বপ্নের মতো।’’ দু’দিনের ফুটফুটে ছেলেকে কোলে নিয়ে দাঁড়িয়েছিলেন প্রিন্স হ্যারি৷ ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম দাবিদার মেগান-হ্যারির ছেলে। অফিশিয়াল ইনস্টাগ্রামে রয়্যাল কাপল একটি পোস্ট করে এই খবর ঘোষণা করেছিলেন। লিখেছিলেন, ‘‘৬ মে ভোরে প্রথম পুত্রসন্তানের জন্ম হয়েছে। সন্তানের ওজন ৩.২ কেজি।’’ জানানো হয়েছিল মা ও সন্তান দুজনেই সুস্থ রয়েছেন। শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে