১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মালয়েশিয়ার বায়ুসেনার বিমান নিখোঁজ, চলছে তল্লাশি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2017 12:03 pm|    Updated: June 15, 2017 12:03 pm

Rescue op launched to trace missing Malaysian fighter jet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : মালয়েশিয়ার বায়ুসেনার ফাইটার জেট নিখোঁজ। ফাইটার জেট বিমান হক এম কে ১০৮-এর উড়ানের পর থেকেই যোগাযোগ করা যাচ্ছে না। দ্য রয়্যাল মালয়েশিয়ান এয়ার ফোর্স সূত্রে খবর বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার পর থেকেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির সঙ্গে।

plane 1

মালয়েশিয়ার জাতীয় সংবাদ সংস্থা সূত্রে খবর বিমানটির সঙ্গে উত্তর কুয়ানতানের কাছ থেকেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।পাহাঙ্গ-তেরেঙ্গানু সীমান্ত এলাকার কাছে কুয়ানতান বিমানঘাঁটি থেকে উড়ান শুরু হয় এগারোটা নাগাদ। তার আধঘন্টার মধ্যেই আর খোঁজ মেলেনি হক ১০৮ বিমানটির।

[গুরুংয়ের ডেরায় অস্ত্র ভাণ্ডারের খোঁজ, চাপানউতোর]

সেদেশের প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি হিজাম্মুদ্দিন তুন হুসেন টুইটারে উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি, পাইলটদের সুস্থতাও কামনা করেছেন তিনি। নিখোঁজ বিমানটির তল্লাশিতে নেমেছে সেনা। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত কোনও তথ্য মেলেনি। অপেক্ষাকৃত কাছের লক্ষ্যবস্তুতে সরাসরি আঘাত করতেই মূলত এই ধরনের বিমান ব্যবহার করে মালয়েশিয়ার বায়ুসেনা।

প্রসঙ্গত, ১৯৯১ সালের পর থেকে ফাইটার জেট হক ১০৮ সিরিজের বিমানে মাত্র দুবার দুর্ঘটনা ঘটেছে। একটি ১৯৯৬ সালে দুর্ঘটনার কবলে পড়ে। পরের দুর্ঘটনাটি ঘটে ২০০০ সালে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে