BREAKING NEWS

৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ইটালিতে বিল্ডিংয়ের উপর ভেঙে পড়ল আস্ত বিমান, মৃত ৮

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2021 3:57 pm|    Updated: October 4, 2021 3:57 pm

Romanian billionaire dead after plane crashes in Milan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইটালির (Italy) রাজধানী মিলানে ভয়াবহ বিমান দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে দো’তলা বাড়িতে ধাক্কা মারে একটি প্রাইভেট জেট। আর তাতেই মারা গেলেন রোমানিয়ার (Romania) ধনীতম ব্যক্তি। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী-সন্তানেরও। এছাড়া বিমানে থাকা বাকি আরও পাঁচজনেরও মর্মান্তিক মৃত্যু হয়েছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, উত্তর ইটালির মিলানের সীমান্তবর্তী এলাকায় অবস্থিত ওই দোতলা বাড়িটিতে সরাসরি ধাক্কা মারে ওই প্রাইভেট জেটটি। সেই সংঘর্ষেই প্রাণ হারান বিমানে আটজন যাত্রীই। যাঁদের মধ্যে রয়েছেন রোমানিয়ার ধনীতম ব্যক্তি ড্যান পেট্রেসকু। মৃতদের মধ্যে রয়েছেন ড্যানের ৬৫ বছর বয়সি স্ত্রী এবং তাঁদের ৩০ বছর বয়সি সন্তান ড্যান স্টিফানোও। এছাড়া বিমানে থাকা আরও পাঁচজন প্রাণ হারিয়েছেন। যাঁদের মধ্যে সম্পর্কে দুই বোন এবং এক যুগলও ছিলেন। ওই যুগলের সঙ্গে তাঁদের এক বছর বয়সি সন্তানও প্রাণ হারায়। এই চারজনই ওই পরিবারের বন্ধু। তবে দোতলা বাড়িটিতে সংস্কারের কাজ চলায় কেউ ছিলেন না। নাহলে এই ঘটনায় আরও অনেকের মৃত্যু হতে পারত।

[আরও পড়ুন: চিনকে ঠেকাতে মোক্ষম চাল! শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশ সচিব]

জানা গিয়েছে, রবিবার মিলানের লিনাটে শহর থেকে আটজনকে নিয়ে বিমানটি উড়েছিল। গন্তব্য ছিল সারডিনিয়া দ্বীপ। কিন্তু মাঝপথে মিলান শহরের সান ডোনাটো এলাকার একটি মেট্রো স্টেশনের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে দোতলা বাড়িটিতে ধাক্কা মারে বিমানটি। এরপরই তাতে আগুন ধরে যায়। চারিদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে উদ্ধারকারী দল। কিন্তু কাউকেও জীবন্ত উদ্ধার করা যায়নি।

প্রসঙ্গত, ৬৮ বছর বয়সি ড্যান রোমনিয়ার ধনীতম ব্যক্তি। একটি কনস্ট্রাকশন ফার্মের প্রধান তিনি। এছাড়া একাধিক মল এবং হাইপারমার্কেটের মালিকানাও তাঁর নামে রয়েছে। ইতিমধ্যে এই ঘটনার তদন্তও করা হচ্ছে।

[আরও পড়ুন: বিদ্যুতের বিল মেটাচ্ছে না তালিবান, আফগানিস্তানে ফিরতে চলেছে ‘অন্ধকার যুগ’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement