১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জিন্দালের মাধ্যমে গোপন আলোচনা মোদি-শরিফের, দাবি পাক মিডিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 28, 2017 7:35 am|    Updated: April 28, 2017 7:35 am

Sajjan Jindal mediating Modi-Sharif secret talks over  Kulbhushan Yadav

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন ভারতীয় নৌসেনা কর্মী  কুলভূষণ যাদবের ফাঁসির সাজা নিয়ে চরমে ভারত-পাকিস্তান তরজা।এমনই সময় পাকিস্তানি সংবাদমাধ্যমগুলির দাবি করেছে, কুলভূষণকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও নওয়াজ শরিফের মধ্যে চলছে গোপন আলোচনা।ওই দেশের সংবাদমাধ্যমগুলির দাবি, চলতি সপ্তাহেই ভারতীয় শিল্পপতি সজ্জন জিন্দালের নেতৃত্বে একটি ভারতীয় প্রতিনিধি দল নওয়াজ শরিফের সঙ্গে আলোচনা করতে পাকিস্তান সফরে এসেছিল। নওয়াজ শরিফের কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা পৌঁছে দেওয়ার জন্যেই সজ্জন জিন্দাল এসেছিলেন। এবং কুলভূষণ যাদবকে ঘিরে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে দিল্লি ও ইসলামাবাদের মধ্যে চলছে গোপন আলোচনা।

[OMG! মাত্র ১০ টাকায় মিলছে ‘বাহুবলী ২: দ্য কনক্ল্যুশন’-এর টিকিট!]

পাকিস্তানের প্রধান বিরোধী দল ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ ইতিমধ্যে বিষয়টি সে দেশের সংসদে উত্থাপন করেছে। দুনিয়া নিউজ নামের একটি পাক চ্যানেলের দাবি, জেএসডব্লিউ গ্রুপের চেয়ারম্যান সজ্জন জিন্দালের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল মুরিতে নওয়াজ শরিফের সঙ্গে দেখা করে।তার কয়েকঘন্টা পরই তাঁরা ভারতের উদ্দেশ্যে রওনা দেয়। ‘সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশন’-র  (এসসিও) আসন্ন বৈঠকের আগে মোদি ও শরিফের মধ্যে আলোচনার পরিবেশ গড়ে তোলাই এই সফরের উদ্দেশ্য ছিল বলে দাবি পাক মিডিয়ার। তবে এবিষয়ে কোনও বিবৃতি দেয়নি পাক বিদেশমন্ত্রক।

[সম্পূর্ণ ডিজিটাল হয়ে ৬০,০০০ কোটি টাকা বাঁচাবে রেল, দাবি প্রভুর]

তথাকথিত ওই সফরের খবর সংবাদমাধ্যমে আসার পর পাকিস্তানের রাজনীতিতে শুরু হয়েছে চাপানউতোর। বিরোধী দলগুলির সমালোচনার মুখে পড়েছেন পাক প্রধানমন্ত্রী। প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের মুখপাত্র ফাওয়াদ চৌধরির জিন্দালের সফর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁর দাবি, ভারতীয় শিল্পপতিদের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক রয়েছে নওয়াজ শরিফের। উল্লেখ্য, দাবি করা হয়েছিল ২০১৫ সালের ডিসেম্বরে নওয়াজ শরিফের জন্মদিনে মোদির আচমকা পাকিস্তান সফরের পেছনেও ভূমিকা ছিল শিল্পপতি জিন্দালের। তবে বিষয়টি সম্পূর্ণ কল্পনাপ্রসূত বলে নস্যাৎ করেছিল কেন্দ্র।

প্রসঙ্গত, ভারতের হয়ে চরবৃত্তি ও বালোচিস্তানে সন্ত্রাস ছড়ানোর অভিযোগে প্রাক্তন ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদবকে মৃত্যুদন্ডের সাজা দিয়েছে পাকিস্তানে একটি সামরিক আদালত। এ নিয়ে দু’দেশের মধ্যে চলছে চরম চাপানউতোর। সম্প্রতি, কুলভূষণকে মেরে ফেলা হয়েছে বলেও খবর ছড়িয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে