০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ ঘন্টা না কাটতেই ফের রক্তাক্ত আমেরিকা, বন্দুকবাজের হামলায় আতঙ্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 2, 2017 4:28 am|    Updated: November 2, 2017 4:32 am

Shootout in Colorado Walmart, two killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যানহাটনের পর এবার রক্তাক্ত কলোরাডো। বন্দুকবাজের হামলায় মৃত তিন, আহত বহু। স্থানীয় সময় বুধবার রাতে আমেরিকার কলোরাডোর রাজধানী ডেনভারের একটি ওয়ালমার্ট স্টোরে হামলা চালায় এক বন্দুকবাজ।

পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত ওই হামলায় মৃত্যু হয়েছে তিনজনের। আহত হয়েছেন বেশ কয়েকজন। তবে আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে স্টোরটি থেকে ক্রেতাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থল ঘিরে ফেলেছে পুলিশ ও বম্ব স্কোয়াড। আহতদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত হামলাকারীর সন্ধান পায়নি পুলিশ। যদিও জোর কদমে তার খোঁজ চলছে। ওই হামলায় জঙ্গিযোগ নিয়ে এখনই কোনও মন্তব্য করেনি পুলিশ তবে সমস্ত সম্ভাবনাই খতিয়ে দেখা হচ্ছে।

[‘আল্লাহু আকবর’ ধ্বনি তুলে দিয়ে নিউইয়র্কে পথচারীদের পিষে দিল জঙ্গি ]

উল্লেখ্য, মঙ্গলবারই জঙ্গি হামলা হয় নিউ ইয়র্কে।‘আল্লাহু আকবর’ধ্বনি তুলে ম্যানহাটনের রাস্তায় পথচারীদের পিষে দেয় এক জঙ্গির ট্রাক। ওই ঘটনায় প্রাণ হারান আট নিরীহ ব্যক্তি। সাইফুল্ল সাইপভ নামের উজবেক জঙ্গি ইসলামিক স্টেটের হয়ে হামলা চালায়। সবমিলিয়ে আমেরিকা ও ইউরোপে ক্রমশই বাড়ছে জঙ্গিদের ‘লোন উল্ফ’ হামলা। চলতি বছর এপর্যন্ত লন্ডন, প্যারিস ও বার্সেলোনা-সহ ইউরোপের একাধিক শহরে গাড়ি নিয়ে হামলা চালিয়েছে সন্ত্রাসবাদীরা। এবার তাদের নিশানায় আমেরিকাও।

নিউ ইয়র্কে সন্ত্রাসবাদী হামলার নিন্দার ঝড় বয়ে গিয়েছে বিশ্ব জুড়ে। ওই ঘটনার তীব্র নিন্দা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবাদে নিয়ে ফোন আলোচনাও করেন তিনি। ওই ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। যৌথভাবে সন্ত্রাসদমনের পথে হাঁটবে আমেরিকা ও ভারত বলেও জানান দুই রাষ্ট্রপ্রধান।

[বিশ্বমানের সেনা গড়বে চিন, হামলার আশঙ্কায় প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে