১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্পেশ্যাল থিমড্ ট্রেনে দিওয়ালি পালন সিঙ্গাপুরের!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 18, 2016 5:04 pm|    Updated: October 18, 2016 5:04 pm

Singapore Celebrates Diwali With This Beautiful Themed Train!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামেই লিটল ইন্ডিয়া! আদতে তার রং-রূপের বাহার হার মানাতে চলল ভারতকেও!

singapore1_web
প্রতি বছর একেকটা করে উৎসব যায়। আর মনের কোণে একটুখানি মনকেমনের বাতাস জমে দূর দেশে বসত করা ভারতীয়দের! প্রবাসে দৈবের বশে না-হয় কাটছে জীবন, তা বলে কি সেখানে উৎসবের বর্ণিলতা ব্রাত্য? ভারত যখন দশেরায় মাতবে, দিওয়ালিতে আলোতে ঝলমল করে তুলবে চার পাশ, তখন প্রবাসী ভারতীয়রা শুধুই পড়ে থাকবেন নিত্য দিনের কাজে? তা আবার হয় না কি!

singapore2_web

singapore4_web
এত দিন পর্যন্ত কিন্তু সেটাই হত সিঙ্গাপুরে। এ বছরেই চেনা ছবিটা পালটে গেল এক ধাক্কায়। সিঙ্গাপুর সেজে উঠল দিওয়ালি-স্পেশ্যাল আলোয়, রঙ্গোলিতে। যার ছোঁওয়ায় রঙিন হল রেল স্টেশন, পথঘাট, মায় ট্রেনের অভ্যন্তর পর্যন্ত! সৌজন্যে, সিঙ্গাপুর ল্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি এবং লিটল ইন্ডিয়া শপকিপার্স অ্যান্ড হেরিটেজ অ্যাসোসিয়েশন।

singapore3_web

singapore5_web
তবে, শুধুই রেলের কামরা নয়। পাশাপাশি লিটল ইন্ডিয়া স্টেশন এবং তার বাইরের কিছুটা অংশও সেজে উঠেছে দিওয়ালি-সাজে। যে দিকে চোখ যায় শুধুই রঙের বাহার! সঙ্গে বিজ্ঞাপিত শুভেচ্ছা- শুভ দীপাবলি।

singapore6_web

singapore7_web
সিঙ্গাপুরের ট্রান্সপোর্ট মিনিস্টার খাও বুন ওয়ান সম্প্রতি উদ্বোধন করেছেন এই দিওয়ালি-স্পেশ্যাল রেলযাত্রার। জানা গিয়েছে, প্রতি দিন লিটল ইন্ডিয়া স্টেশন, মানে সিঙ্গাপুরের উত্তর-পূর্ব লাইন ধরে ট্রেনটি পাড়ি দিচ্ছে রেস কোর্স রোড পর্যন্ত। সঙ্গে নিয়ে যাচ্ছে এক টুকরো ভারত আর তার উৎসবের আমেজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে