Advertisement
Advertisement
Slovakia PM

সমর্থকদের সঙ্গে দেখা করতে গিয়ে গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী, ভর্তি হাসপাতালে

প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত? প্রশ্ন আমজনতার।

Slovakia PM shot while meeting supporters

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:May 15, 2024 7:36 pm
  • Updated:May 15, 2024 7:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে গুলিবিদ্ধ হলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। জানা গিয়েছে, বুধবার দলীয় সমর্থকদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেই সময়ে আচমকাই তাঁকে লক্ষ্য করে গুলি চলে। উল্লেখ্য, কয়েকদিন ধরে স্লোভাকিয়া (Slovakia) সরকারের বিরুদ্ধে জনরোষ বাড়ছে। তার মধ্যেই গুলিবিদ্ধ হলেন দেশের প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, রাজধানী ব্রাতিস্লাভা থেকে ১৫০ কিলোমিটার দূরে হান্দলোভায় ছিলেন ফিকো। সেখানকার হাউস অফ কালচারে গিয়ে সমর্থকদের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর। সেই মতোই জনসংযোগ সারছিলেন। সেই সময়ে আচমকাই গুলি চলার শব্দ শুনতে পান সেখানে হাজির সকলে। দেখা যায়, গুলি লেগেছে ফিকোর শরীরে। সঙ্গে সঙ্গে তাঁকে ঘটনাস্থল থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী (Slovakia PM)।

Advertisement

[আরও পড়ুন: ‘সংকীর্ণতা ছাড়ুন’, ইরানের সঙ্গে বন্দর চুক্তি নিয়ে মার্কিন ‘নিষেধাজ্ঞা’র কড়া জবাব জয়শংকরের

গুলি চলার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। ইতিমধ্যেই গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। স্লোভাকিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, অন্তত ৪ রাউন্ড গুলি চলেছে প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে। তার মধ্যে একটি গুলি লেগেছে ফিকোর পেটে। গোটা ঘটনার খবর পেয়েই মুলতুবি হয়ে যায় স্লোভাকিয়ার পার্লামেন্ট। আপাতত অনির্দিষ্টকালের জন্য পার্লামেন্টের অধিবেশন বন্ধ থাকবে।

Advertisement

গুলি চলার পরে ঘটনাস্থল থেকেই এক অভিযুক্তকে আটক করেছে পুলিশ। গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন স্লোভাকিয়ার প্রেসিডেন্ট জুজানা কাপুটোভ। প্রধানমন্ত্রীর উপর নির্মম ও হিংস্রভাবে আক্রমণ শানানো হয়েছে বলে নিন্দা করেন তিনি। বলেন, “গোটা ঘটনায় আমি স্তম্ভিত। আশা করি এই আঘাত থেকে সেরে উঠবেন প্রধানমন্ত্রী।” উল্লেখ্য, গত দুমাস ধরে স্লোভাকিয়ার সরকারের বিরুদ্ধে জনরোষ বাড়ছে। অভিযোগ উঠছে, সমস্ত মিডিয়াকে সরকারের নিয়ন্ত্রণাধীন করে ফেলার চক্রান্ত করা হচ্ছে। সেই বিতর্কের আবহে গুলিবিদ্ধ হলেন প্রধানমন্ত্রী। 

[আরও পড়ুন: ইজরায়েলি হামলায় ভারতীয় সেনাকর্মীর মৃত্যুতে ‘ক্ষমা’ চাইল রাষ্ট্রসংঘ, কে এই কর্নেল বৈভব?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ