Advertisement
Advertisement
Indian Fishermen

জলসীমা পেরিয়ে মাছ ধরার অভিযোগ, ভারতের ২২ মৎস্যজীবীকে গ্রেপ্তার শ্রীলঙ্কার

মৎস্যজীবীদের মুক্ত করাতে বিদেশ মন্ত্রীকে চিঠি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর।

Sri Lanka Arrests 22 Indian Fishermen For Fishing in their waters

ছবি: প্রতীকী।

Published by: Kishore Ghosh
  • Posted:June 23, 2024 9:08 pm
  • Updated:June 23, 2024 9:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বীপরাষ্ট্রের জলসীমায় ঢুকে মাছ ধরার অভিযোগ। রবিবার তামিলনাড়ুর ২২ জন মৎস্যজীবীকে গ্রেপ্তার করল শ্রীলঙ্কার (Sri Lanka) নৌবাহিনী। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, শ্রীলঙ্কার জলসীমার অন্তর্গত নেডুনথিভুরের কাছে মাছ ধরছিলেন তাঁরা। এর পরই তিনটি নৌকো বাজেয়াপ্ত করে গ্রেপ্তার করা হয় তাঁদের।

তামিলনাড়ুর মৎস্যজীবী সংগঠন জানিয়েছে, ধৃতেরা রামেশ্বরমের থাঙ্গাচিমাদমের বাসিন্দা। বেশ কয়েকটি নৌকায় চেপে শনিবার মাছ ধরতে বেরিয়েছিলেন সমুদ্রে। রবিবার সকালে মাছ ধরতে ধরতে পৌঁছে যান শ্রীলঙ্কার জলসীমার অন্তর্গত নেডুনথিভুরের কাছে। সেখানেই পৌঁছয় শ্রীলঙ্কার নৌবাহিনী। এর পরই তিনটি নৌকোর ২২ জন ভারতীয় মৎস্যজীবী গ্রেপ্তার করে তাঁরা।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: সুকমায় ফের মাওবাদী হামলা, IED বিস্ফোরণে শহিদ ২ CRPF জওয়ান

শ্রীলঙ্কার জলসীমায় ঢুকে পড়ার অভিযোগে ভারতীয় মৎস্যজীবীদের গ্রেপ্তারির ঘটনা নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। দ্বীপরাষ্ট্রে জেলবন্দি ভারতীয় মৎস্যজীবীদের সংখ্যা নেহাত কম নয়। ১৯ জুন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে এই বিষয়ে একটি চিঠি দিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। সেখানে তিনি আর্জি জানান, শ্রীলঙ্কার হাতে ধৃত মৎস্যজীবীদের দ্রুত মুক্ত করানো হোক। স্ট্যালিন আরও জানান, একের পর এক গ্রেপ্তারির ঘটনায় ‘আতঙ্কে’ ভুগছেন মৎস্যজীবীরা। জীবিকা নিয়ে ‘অনিশ্চয়তা’ তৈরি হচ্ছে তাঁদের মধ্যে।

 

[আরও পড়ুন: দুবাইগামী বিমানে বোমাতঙ্ক ছড়ায় ১৩-র কিশোর! ‘ভুয়ো’ ইমেল কেন পাঠিয়েছিল, জানাল কারণ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ