BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাশ্মীরের ‘স্বাধীনতা’ চেয়ে পাক মিডিয়াকে ব্যবহার জামাত প্রধানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 19, 2017 10:15 am|    Updated: June 19, 2017 10:15 am

'Support Kashmir cause', 26/11 mastermind Makki dictates Pak Media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পাক সাংবাদিকদের রিপোর্টিং শেখানোর দায়িত্ব নিল জামাত-উদ-দাওয়া। কাশ্মীরের অশান্তি নিয়ে আরও বেশি লিখতে হবে। উপদেশের মোড়কে কার্যত এভাষাতেই নিদান আবদুল রেহমান মাক্কির। আবদুল সম্পর্কে হাফিজ সইদের ভায়রা ভাই। হাফিজ গৃহবন্দি হওয়ার পর থেকে মাক্কি এখন জামাতের দায়িত্বে। ফয়সলাবাদে পাক সংবাদমাধ্যমকে মাক্কির কাশ্মীর লাইন ধরিয়ে দেওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

[প্রবল বর্ষণে বাংলাদেশে ফের ভূমিধস, মৃত ৫]

জেহাদের নামে সন্ত্রাস ছড়ানো হচ্ছে। এই অভিযোগে নওয়াজ শরিফ প্রশাসন হাফিজ সইদকে নজরবন্দি করেছে। মার্কিন চাপে এই ব্যবস্থা নিলেও, পাকিস্তানে সন্ত্রাসবাদী সংগঠনগুলির দৌরাত্ম্য এতটুকু কমছে না। ভারতবিরোধী স্লোগান প্রতি মুহূর্তে উঠছে। হাফিজ না থাকলেও তার বকলমেই চলছে জামাত-উদ-দাওয়ার মতো ভারতবিরোধী জঙ্গি সংগঠন। ২৬/১১-র অন্যতম চক্রী হাফিজের জায়গায় জামাতের প্রধানের পদে আনা হয়েছে আবদুল রেহমান মাক্কিকে। মাক্কি সম্পর্কে হাফিজের ভায়রা ভাই এবং ২৬/১১-র অন্যতম মাস্টারমাইন্ড। বেশ কিছু দিন চুপচাপ থাকার পর সাংবাদিকদের হঠাৎ কাশ্মীর লাইন ঠিক করে দিল জামাত-উদ-দাওয়া। পাকিস্তানের ফয়সলাবাদে মাক্কি সাংবাদিকদের জন্য ইফতার পার্টির আয়োজন করে। সেখানেই সদ্য নিযুক্ত জামাতের প্রধান জানিয়ে দেয় কাশ্মীরের অশান্তি নিয়ে সাংবাদিকদের কলমের জোর বোঝাতে হবে। দুনিয়াকে জানাতে হবে কতটা দুঃসহ অবস্থায় আছে কাশ্মীরিরা। কাশ্মীরের স্বাধীনতার পক্ষে সওয়াল করতে হবে। বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে অশান্ত কাশ্মীর। গত কয়েক মাসে পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়েছে। এই অবস্থায় মাক্কির এই চাল উপত্যকার পরিবেশ আরও খুচিয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট।

[লন্ডনে মসজিদ থেকে বের হতেই মুসলিমদের পিষল গাড়ি, ছড়াল আতঙ্ক]

ভারত বিরোধিতাকে পুঁজি করে সংগঠন টিকিয়ে রাখার মরিয়া চেষ্টা চালাচ্ছে মাক্কি। মুম্বই হামলার অন্যতম চক্রী কাশ্মীর নামের ঘোলা জল আরও ঘুলিয়ে দিতে চাইছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অনুরোধের মোড়কে মাক্কির এই বক্তব্য পরোক্ষে পাক মিডিয়ার ওপর হুমকি হিসাবে দেখছেন কেউ কেউ। জঙ্গি সংগঠনের সঙ্গে তাদের কোনও সংস্রব নেই, একথা পাকিস্তান দুনিয়াকে ভাঙা রেকর্ডের মতো বাজিয়ে চলেছে। আমেরিকার মোস্ট ওয়ান্টেড জঙ্গির তালিকায় রয়েছে মাক্কির নাম। তার এই কাশ্মীর চাল বুঝিয়ে দিল পাকিস্তানে বহাল তবিয়তে আছে সন্ত্রাসবাদীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে