Advertisement
Advertisement
Condolence Meet

সেনার গুলিতে নিকেশ রিয়াজ নাইকোর স্মৃতিতে স্মরণসভা পাকিস্তানে, তুমুল বিতর্ক

ভিডিওতে দেখুন বক্তব্য রাখছে হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিন।

Syed Salahuddin Holds Condolence Meet For Riyaz Naikoo in Pakistan

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:May 9, 2020 8:08 pm
  • Updated:May 9, 2020 8:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে কোনও জঙ্গি খতম হলে স্মরণসভার আয়োজন হয় পাকিস্তানে। এর আগে বুরহান ওয়ানির মৃত্যুর পরেও এই ছবি দেখা গিয়েছিল। তখন আবার কুখ্যাত ওই জঙ্গির নামে একটি ট্রেনও চালু করেছিল পাকিস্তান। এবার সেখানে রিয়াজ নাইকোর স্মরণসভার আয়োজন করল হিজবুল মুজাহিদিন প্রধান ও আন্তর্জাতিক জঙ্গির তকমাপ্রাপ্ত সৈয়দ সালাউদ্দিন। শুধু তাই নয়, জম্মু ও কাশ্মীরের দায়িত্বপ্রাপ্ত হিজবুল জঙ্গি রিয়াজের মৃত্যু তাকে প্রচণ্ড আঘাত দিয়েছিল বলেও উল্লেখ করে সে। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে। কাশ্মীরে নাশকতা ছড়ানোর চেষ্টা যে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) -এর মদতেই চলেছে তা ফের প্রমাণ হল।

শনিবার সোশ্যাল মিডিয়াতে এক মিনিট ৩৫ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, পাকিস্তানের একটি জায়গায় রিয়াজ নাইকোর স্মরণসভার আয়োজন করেছে কুখ্যাত জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাউদ্দিন। আর একটি মাঠের মধ্যে আয়োজিত ওই স্মরণসভায় লকডাউনের নিয়ম অগ্রাহ্য করে জড়ো হয়েছে প্রচুর লোক। তারা সবাই মাটিতে বসে রয়েছে আর মধ্যিখানে অস্থায়ী একটি মঞ্চ তৈরি করে বক্তব্য রাখছে হিজবুল প্রধান। ভারতীয় সেনা জওয়ানদের হাতে রিয়াজ নাইকোর খতম হওয়ার ঘটনা তাকে প্রচণ্ড আঘাত দিয়েছে বলে উল্লেখ করে এই বিষয়ে দুঃখও প্রকাশ করে।

[আরও পড়ুন: ‘বিশ্বজুড়ে শুরু হয়েছে ঘৃণার সুনামি, মুসলিম বিদ্বেষ’, উদ্বিগ্ন রাষ্ট্রসংঘের মহাসচিব ]

ওই ভিডিওতে উর্দু ভাষায় কাশ্মীরি উচ্চারণে সালাউদ্দিনকে বলতে শোনা যাচ্ছে, ‘রিয়াজ নাইকোর মৃত্যু আমাদের সবাইকে প্রচণ্ড আঘাত দিয়েছে। তবে এই ধরনের আত্মত্যাগের ঘটনা কাশ্মীরে দীর্ঘদিন ধরেই ঘটে আসছে। গত জানুয়ারি মাস থেকে কাশ্মীরে প্রায় ৮০ জন মুজাহিদিন নিরাপত্তারক্ষীদের গুলিতে প্রাণ দিয়েছে। এরা প্রত্যেকেই উচ্চশিক্ষিত ও প্রশিক্ষণপ্রাপ্ত। সম্প্রতি হান্দেওয়ারার রাজওয়ারে মুজাহিদিনরা শত্রুর উপর আক্রমণ চালিয়ে সাফল্য পেয়েছিল। কিন্তু, পরে আমাদের শত্রু ভারত এগিয়ে গিয়েছে।’

[আরও পড়ুন: করোনা নিয়েও কাজে বাধ্য! রাশিয়ার আত্মঘাতী চিকিৎসকের পোস্টে জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ