BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের সন্ত্রাসের কবলে পাকিস্তান! আধা সেনা শিবিরে ভয়াবহ হামলায় বহু মৃত্যুর আশঙ্কা

Published by: Biswadip Dey |    Posted: March 30, 2022 10:57 am|    Updated: March 30, 2022 12:02 pm

Terror attack at Pakistan paramilitary camp, several feared dead। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও সন্ত্রাস হানার মুখে পাকিস্তান (Pakistan)। পাখতুনখোয়া প্রদেশের টাঙ্ক জেলার এক আধা সামরিক সেনা শিবিরে ভয়াবহ হামলা চালাল জঙ্গিরা (Terror attack)। ওই হামলায় অন্তত ২২ জন আহত হয়েছেন বলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে। হামলাকারী ৩ জঙ্গিও খতম হয়েছে বলে জানা যাচ্ছে। তবে সেনা সদস্যদের হতাহতের সংখ্যা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বলা হচ্ছে, আত্মঘাতী বোমা হামলাকারীরা সামরিক ক্যাম্পে ঢুকে পড়ে বুধবার সকালে। এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এই হামলার পিছনে টিটিপিকে দায়ী করা হচ্ছে। পাক সংবাদমাধ্যমের মতে, নুশকি ও পাঞ্জগুরে সম্প্রতি হওয়া জঙ্গি হামলার নকশাই এখানে অনুসরণ করেছে জঙ্গিরা। সেখানে সেনা শিবিরের মধ্যে কয়েকদিন ধরে লুকিয়ে থেকে বহু সেনাকে খুন করেছিল তারা। 

[আরও পড়ুন: সংসদে সংখ্যাগরিষ্ঠতা হারালেন ইমরান খান, গদি বাঁচাতে মরিয়া পাক প্রধানমন্ত্রী]

জানা গিয়েছে, জঙ্গিদের সঙ্গে ছিল অত্যাধুনিক মার্কিন অস্ত্র। ঘটনাস্থল থেকে ৩ জন জঙ্গির দেহ উদ্ধার করা হয়েছে। আপাতত ওই এলাকার সমস্ত রাস্তা আটকে দেওয়া হয়েছে।

মনে করা হচ্ছে তেহরিক-ই-তালিবান জঙ্গি গোষ্ঠীই এই হামলার পিছনে রয়েছে। তবে সেব্য়াপারে পুরোপুরি নিশ্চিত এখনও হওয়া যায়নি। টিটিপি জঙ্গিরা আফগানিস্তানে লুকিয়ে থাকে। এবং প্রায়ই পাকিস্তানি সেনাবাহিনীর ওপর মারাত্মক হামলা চালায়। বহুবার এই জঙ্গিদের বিষয়ে তালিবানের কাছে প্রসঙ্গ উত্থাপন করেছে পাক প্রশাসন। কিন্তু তালিবান বরাবরই জানিয়েছে, এটা পাকিস্তানের অভ্যন্তরীণ সমস্যা। এর সমাধান পাকিস্তানকেই করতে হবে। 

[আরও পড়ুন: পার্টিগেট বিতর্কে বিপাকে বরিস জনসন, লকডাউনে হুল্লোড় ঘিরে ২০ জনকে জরিমানা পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে