১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বলিভিয়ার কার্নিভালে মৃত অন্তত ৪০, আহত শতাধিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 11:29 am|    Updated: February 15, 2018 11:29 am

Terror attacks, accidents claim 48 lives in Bolivia Carnival

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিভিয়ার একটি কার্নিভালে যোগ দিতে গিয়ে মৃত্যু হল অন্তত ৪০ জনের, আহত শতাধিক। একটি গাড়ি বোমা বিস্ফোরণে বুধবার মৃত্যু হয় ৪ জনের, আহত হন ১০ জন। তবে গাড়ি দুর্ঘটনাতেই সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছে সপ্তাহান্তের কার্নিভালে, এমনটাই খবর পুলিশ সূত্রে।

শহরের একেবারে মধ্যভাগে অরুরো শহরে গত শনিবার রাতে কার্নিভাল চলাকালীন বিস্ফোরণটি ঘটে। এই শহরই প্রেসিডেন্ট এভো মোরালসের নির্বাচনী কেন্দ্র। পুলিশ কর্তারা জানিয়েছেন, ডিনামাইট ও অ্যামোনিয়াম নাইট্রেট মিশিয়ে বোমাটি বানানো হয়েছে। তীব্র বিস্ফোরণে মাটিতে ৪ ফুট গভীর গর্ত তৈরি হয়। আশেপাশের প্রায় দেড় ফুট এলাকা কার্যত ধুলোয় মিশে যায়।

[অ্যাডভেঞ্চার ট্যুরিজমে আগ্রহী? জঙ্গলমহলে চালু হচ্ছে নতুন আটটি ট্রেকিং রুট]

কার্নিভাল চলছে...
কার্নিভাল চলছে…

স্বরাষ্ট্রমন্ত্রী কার্লোস রোমেরো জানিয়েছেন, পথ দুর্ঘটনায় সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছেন। স্থানীয় একটি রেডিও স্টেশনে এক সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন তিনি। সপ্তাহান্তে তিনদিন ধরে উদ্দাম কার্নিভাল চলছিল সে দেশে। সেই কার্নিভাল চলাকালীন মদ্যপ অবস্থায় রাস্তা পারাপার ও গাড়ি চালাতে গিয়ে বেশ কয়েকটি প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে। ঘটে একটি গাড়ি বোমা বিস্ফোরণও। অরুরো শহরে ওই বিস্ফোরণটি ঘটেছে। এছাড়াও নানা শহরে কোথাও বন্দুকবাজের হামলা, কোথাও আবার মদ্যপ অবস্থায় জলে ডুবেও মারা গিয়েছেন কেউ কেউ।

সরকারি মতে, পথ দুর্ঘটনায় সে দেশে গত ৩ দিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। একটি খাবারের দোকানে সিলিন্ডার ফেটে মারা গিয়েছেন ৮ জন। অরুরো কার্নিভালে প্রবেশপথের ঠিক সামনে ওই বিস্ফোরণটি ঘটে। জলে ডুবে মারা গিয়েছেন ৬ জন। ৪ জনকে খুন করা হয়েছে, ৩ জন আত্মহত্যা করেছেন। এই প্রথম নয়, গতবছরও এই একই কার্নিভালে যোগ দিতে এসে ৬৭ জনের মৃত্যু হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

[সমুদ্রপাড়ে তাঁবুতে রাত্রিবাস, এমন দিঘা কখনও দেখেছেন?]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে