BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রী মোদির জীবনী নিয়ে বই প্রকাশিত হল মার্কিন মুলুকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 27, 2017 2:06 pm|    Updated: September 27, 2017 2:06 pm

The Making Of A Legend: Book on PM Modi’s life launched

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুকুটে নয়া পালক। এবার মোদির জীবনী নিয়ে এক কফি টেবিল বই প্রকাশিত হল মার্কিন মুলুকে। ‘দ্য মেকিং অফ লেজেন্ড’  নামে বইটি লিখেছেন বিন্দেশ্বর পাঠক। আনুষ্ঠানিক প্রকাশের পর, বইটি মার্কিন আইনসভার সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

[রোহিঙ্গাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করল কেন্দ্র]

বরাবরই বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদের সঙ্গে সুসম্পর্ক রাখতে পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকী, দিল্লিতে তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফও। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গেও সুসম্পর্ক ছিল মোদির। জানুয়ারিতে ডোনাল্ড ট্রাম্প যখন প্রেসিডেন্ট নির্বাচিত হন, তখন তাঁকে ফোনে অভিনন্দন জানিয়েছিলেন মোদি। পরবর্তীকালে ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে মার্কিন সফরেও যান তিনি। হোয়াইট হাউসে দুই রাষ্ট্রনেতার দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠকের পর যৌথ সাংবাদিক সম্মেলনে সন্ত্রাসবাদ ইস্যুতে ভারতের পাশে দাঁড়ায় আমেরিকা। এবার সেই মার্কিন মুলুকেই প্রকাশিত হল মোদি জীবনী নিয়ে কফি টেবিল বই ‘দ্য মেকিং অফ লেজেন্ড’ ।  বুধবার বই প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন মার্কিন আইনসভার একাধিক সদস্য। পরে তাঁদের হাতে বইটি তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন সকলেই।

[জাকির নায়েককে টাকা জোগাত দাউদ, জেরায় কবুল ইকবালের]

‘দ্য মেকিং অফ লেজেন্ড’-এর লেখক ভারতের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা বিন্দেশ্বর পাঠক। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পর মোদির কর্মকাণ্ডই ছবি ও লেখার মাধ্যমে তুলে ধরা হয়েছে এই কফি টেবিল বইয়ে। ‘দ্য মেকিং অফ লেজেন্ড’-এ মোদিকে ‘তৃণমূল স্তর থেকে উঠে আসা নেতা’ এবং সমাজকল্যাণ ও উন্নয়নের ‘সত্যিকারের অভিভাবক’ বলে বর্ণনা করা হয়েছে।

[নিয়ন্ত্রণরেখায় ‘অপারেশন অর্জুন’ শুরু করল ভারতীয় সেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে