BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্যালিফোর্নিয়ার মার্কিন গৃহহীনদের আশ্রয় দিচ্ছে শিখ গুরুদ্বার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2017 7:53 am|    Updated: February 15, 2017 7:57 am

Thousands of Oroville Dam Evacuees sheltered by California Gurdwaras

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেঙে পড়তে পারে ওরোভিল বাঁধ। এই আশঙ্কায় সরানো হয়েছিল গোটা একটা শহরের হাজার হাজার মানুষকে। যে আমেরিকায় অভিবাসীদের আসা মানা, সেখানে গৃহহীন হয়ে পড়েছে স্থানীয় বাসিন্দারাই।

মার্কিন মুলুকের এই দুরবস্থায় ক্যালিফোর্নিয়ার গির্জা ও স্কুলগুলির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পাশে দাঁড়িয়েছে সাতটি গুরুদ্বার। বিপজ্জনক ওরোভিল বাঁধের ফলে আশ্রয়হীন মানুষরা যেখানে মাথার উপর পাচ্ছেন ছাদ। খাবার জন্য পানীয় জল। ওরোভিল হ্রদের জল ফুলে ফেঁপে ওঠায় সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে আমেরিকার ইউবা শহর। অন্তত দুই লক্ষ মানুষের বাস এই শহরে। যার মধ্যে অনেকেই আবার ইন্দো-আমেরিকান। প্রায় সকলেই আশ্রয়হীন হয়ে পড়েছেন। তবে গুরুদ্বারে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই জায়গা পেয়েছেন।

যুদ্ধে বাজিমাত করবে বায়ুসেনার নজরদারি বিমান ‘নেত্র’

খোদ শহরের মেয়র ড্যারেন স্টেইনবার্গ নিজের টুইটার প্রোফাইলে শেয়ার করেছেন এই অস্থায়ী আশ্রয়গুলির ঠিকানা। বিপদে পড়া মানুষদের গুরুদ্বারে ঠাঁই নেওয়ার আবেদন জানিয়েছেন তিনি।

টাকার লোভে দত্তক নেওয়া সন্তানকে খুন করাল দম্পতি!

সেন্ট্রাল ভ্যালির গুরুদ্বার সাহিব শিখ মন্দিরের ম্যানেজার রঞ্জিত সিং জানিয়েছেন, ইতিমধ্যেই ২০০-রও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন মন্দিরে। প্রত্যেককে সমস্ত রকম সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। আরও ৩০০-৪০০ মানুষকে আশ্রয় দিতে পারবেন তাঁরা। প্রসঙ্গত, গত ৫০ বছরে এমন সংকটে পড়েনি ওরোভিল বাঁধ।  ক্যালিফোর্নিয়ার বৃহত্তম কৃত্রিম হ্রদ এটি। গোটা এলাকার পানীয় জলের অন্যতম প্রধান সরবরাহকারী। বাঁধটি দ্রুত সারানোর চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

রোগীমৃত্যুর জের, সিএমআরআই হাসপাতালে ব্যাপক ভাঙচুর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে