BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সুন্দরী নার্সের সান্নিধ্যে সারবে ধূমপানের বদ অভ্যাস!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 19, 2016 6:51 pm|    Updated: September 19, 2016 6:51 pm

Trained nurses can actually help people quit smoking: study

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুল কিছু পড়েননি আপনি! সাম্প্রতিক এক বিদেশি সমীক্ষা এমনটাই দাবি তুলেছে। রীতিমতো জোর গলায় বলছে সেই সমীক্ষা, নার্সের সান্নিধ্যে কিছু সময় কাটালেই হল! ব্যস! তাতেই কেল্লাফতে! আর কোনও দিন না কি হাতে নিতে ইচ্ছেই করবে না বিড়ি, সিগারেট!শুধু কিছু শর্তাবলী প্রযোজ্য। নার্সটিকে হতে হবে সুন্দরী এবং বুদ্ধিমতী। স্বভাব হতে হবে নম্র। তাহলেই কাজ হবে!
কীসের ভিত্তিতে এমন অদ্ভুত দাবি তুলেছে বিদেশি ওই সমীক্ষা?
সমীক্ষা বলছে, মানুষ হাজার চেষ্টা করেও যে ধূমপান ছাড়তে পারে না, তার কারণ একটাই। অন্যরা তো বটেই, এমনকী ব্যক্তিটি নিজেও ধূমপান ত্যাগের ব্যাপারে নিজেকে ঠিকমতো বোঝাতে পারেন না!
সেই জন্যই দরকার এক নার্সের! সে সুন্দরী হলে তার কথা মন দিয়ে শুনতে ইচ্ছে করবে। বুদ্ধিমতী হলে ধূমপায়ীর চরিত্র বুঝে ফেলবে সহজেই। এবং, সেইমতো তাকে বোঝাতেও পারবে। নম্র স্বভাবের হবে বলে চট করে বিরক্তও হবে না। দরকার হলে একই কথা ধৈর্য ধরে বোঝাবে বারে বারে!
সমীক্ষার দাবি, ১৫২৮ জনের উপর নজরদারি চালিয়ে দেখা গিয়েছে তাদের মধ্যে ১৬.৫ শতাংশ ব্যক্তি নার্সের অনুপ্রেরণায় ধূমপান ছেড়েছেন!
বেশ কথা! তবে এবার প্রশ্ন হল- নার্স পাওয়া যাবে কোথায়?
অবশ্যই হাসপাতালে। তার জন্য ধূমপায়ীকে ভর্তি হতে হবে সেখানে। সমীক্ষার দাবি অনুযায়ী, হাসপাতালে মানুষ যখন অসুস্থ হয়ে ভর্তি হয়, তখন একজন নার্সই কাউন্সেলিংয়ের মাধ্যমে তার ধূমপানের বদ অভ্যাস ছাড়াতে পারে!
সমীক্ষা যা-ই বলুক, একটা কথা কিন্তু চিন্তার! হাসপাতালে ভর্তি হয়ে সুন্দরী নার্সের সান্নিধ্যে ধূমপান ছাড়াটা ভাল? না কি তার আগেই ছেড়ে দেওয়াটা?
নিজেই ভাবুন!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement