×

৭ চৈত্র  ১৪২৫  শনিবার ২৩ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাটডাউন, ক্রমে ভেঙে পড়া অর্থনীতি, মেক্সিকো সীমান্তে প্রাচীর, অনুপ্রবেশকারীর গুলিতে ট্রাফিক পুলিশের মৃত্যু- পর পর চলতে থাকা ঘটনায় নিজের স্টাইল বদলাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। যিনি এতদিন সাধারণ মানুষ, গণমাধ্যম- কাউকেই তোয়াক্কা করেননি, সেই ট্রাম্পই জাতির উদ্দেশে বক্তৃতা দেবেন নিজেই জানাচ্ছেন টুইটারে। এমনকী, ক্রিসমাসের সময় অনুপ্রবেশকারীর গুলিতে ভারতীয় বংশোদ্ভূত নিহত রনিল সিংকে ট্রাম্প দিয়েছেন নয়া শিরোপা। ‘আমেরিকান হিরো’ অর্থাৎ মার্কিন বীর। একটি মার্কিন সংবাদ-চ্যানেলের একটি অনুষ্ঠানে দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে মঙ্গলবারও মেক্সিকো সীমান্ত নিয়ে বলেন ট্রাম্প। আর ঠিক তখনই উঠে আসে পুলিশ আধিকারিক খুনের প্রসঙ্গ।

[মুখ ফিরিয়েছেন গ্রাহকরা, বন্ধ হচ্ছে প্যারিসের বিখ্যাত নগ্ন রেস্তরাঁ]

সীমান্ত সমস্যা ক্রমশই বেড়ে চলেছে এবং এতে আমেরিকাবাসীর ক্ষতি হচ্ছে সবথেকে বেশি বলে মন্তব্য করেন ট্রাম্প। গত বছর ক্রিসমাসের পরের দিন অর্থাৎ ২৬ ডিসেম্বর রনিল সিং নামের এক ভারতীয় বংশোদ্ভুত পুলিশকে গুলি করে খুন করা হয়। ক্যালিফোর্নিয়ার রাস্তাঘাটে যানজট এবং অপরাধমূলক ঘটনা সামলানোর দায়িত্বে ছিলেন নিউম্যান পুলিশ বিভাগের ৩৩ বছরের কর্পোরাল রনিল সিং। রোজকার মতো সেদিনে রাস্তায় দাঁড়িয়ে যানজট সামালাচ্ছিলেন। ঠিক তখনই রাত ১টা নাগাদ তাঁকে লক্ষ্য করে গুলি চালায় গুয়াস্তাভো পেরেজ আরিগ্গা নামের এক অনুপ্রবেশকারী। তার পরেই মেক্সিকো পালিয়ে যায় অভিযুক্ত।

এই প্রসঙ্গে টেনেই ট্রাম্প বলেন, “সীমান্ত পেরিয়ে এদেশে ঢুকে একজন তরুণ পুলিশ আধিকারিককে ঠান্ডা মাথায় খুন করেছে একজন অনুপ্রবেশকারী, তাতে আমেরিকার হৃদয় ভেঙেছে।” তিনি আরও বলেন, “রনিলের মতো একজন আমেরিকান হিরোকে খুন করেছে এমন একজন, যার এদেশে কোনও অধিকার নেই।” অনুপ্রবেশকারীদের মাধ্যমে আরও অপরাধের কথা জানান মার্কিন প্রেসিডেন্ট। তিনি তাঁর ভাষণে বলেন, “আমাদের দক্ষিণ সীমান্তে দিন দিন মানবিক সঙ্কট ও নিরাপত্তার অভাব বেড়ে চলেছে। আজ না হলে আমরা আর কবে সরব হব?” নিজের বক্তব্যে মার্কিন প্রেসিডেন্ট আরও উল্লেখ করেন, মানবিক সঙ্কট ও আত্মার সঙ্কট বেড়ে চলেছে। অন্যদিকে, ট্রাম্পের আফগান দূত জল্ময় খালিলজাদ ভারত সফরে আসছেন। হোয়াইট হাউস সূত্রে খবর, ৮ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত ভারত ছাড়াও চিন, আফগানিস্তান, পাকিস্তানে যাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং