BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রানির প্রশ্নে বেকুব ট্রাম্প, পরিস্থিতি সামাল দিলেন মেলানিয়া

Published by: Monishankar Choudhury |    Posted: June 5, 2019 5:23 pm|    Updated: June 5, 2019 5:23 pm

Trump fails to recognise his gift to Queen, Melania comes to rescue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এই মূর্তিটি চিনতে পারছেন?’, আচমকা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিকে প্রশ্ন ছুঁড়ে দেন ব্রিটেনের রানি এলিজাবেথ দ্বিতীয়। বেমক্কা প্রশ্নে হতচকিত ট্রাম্প অস্ফুট স্বরে বলেন ‘না’। পরিস্থিতি বেগতিক দেখে আসরে নামলেন ফার্স্ট লেডি মেলানিয়া। একটু অপ্রস্তুত মুখ নিয়ে স্বামীকে মৃদু ভর্ৎসনার সুরে মনে করিয়ে দেন, এক বছর আগে মূর্তিটি তিনি নিজেই রানিকে উপহার দিয়েছিলেন।

[আরও পড়ুন: ইফতার মন্তব্যের সমালোচনা, গিরিরাজকে সমঝে যাওয়ার বার্তা অমিত শাহের]  

উপরোক্ত ঘটনাটির কথা প্রকাশ পেয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্যা ইন্ডিপেন্ডেন্ট’-এর একটি প্রতিবেদনে। সোমবার, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়াকে নিয়ে বাকিংহাম প্যালেসে ভ্রমণে বেরিয়েছিলেন রানি এলিজাবেথ। রাজপ্রাসাদের মার্কিন শিল্প সংগ্রহ কক্ষে রাখা ছিল একটি ঘোড়ার মূর্তি। ওই মূর্তিটি ট্রাম্পই গত বছর উইন্ডসর কাসলে এসে রানিকে উপহার দেন। যথারীতি ওই ঘটনা ভুলেও যান ট্রাম্প। ফলে রানির প্রশ্নে বেকায়দায় পড়তে হয় তাঁকে। নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজপ্রাসাদের এক আধিকারিক বলেন, “ট্রাম্পের বিরুদ্ধে সৌজন্যবোধের অভাবের অভিযোগ রয়েছে। এবারে বুঝলাম তা কেন। কাউকে উপহার দিলে সেটা অন্তত মনে রাখা উচিত। আমাদের রানি তা ঠিকই মনে রেখেছেন।” এবার ট্রাম্পকে চার্চিলের লেখা ‘দ্য সেকেন্ড ওয়ার্ল্ড ওয়ার’ বইটির প্রথম সংস্করণ ও বিশেষভাবে রাজার জন্য তৈরি তিনটি ডুয়োফোল্ড পেনের একটি সেট উপহার দেন ব্রিটেনের রানি৷

এদিকে এই ঘটনায় হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়। নেটিজেনদের একাংশের মতে, ‘সমস্ত দম্পতির মতোই উপহার কিনেছেন স্ত্রী। বাধ্য স্বামীর মতোই তাতে সম্মতি দিয়েছেন ট্রাম্প। তবে উপহারটি যে কী এবং কাকে দেওয়া হবে তা নিয়ে অন্য পুরুষদের মতোই যথারীতি মাথা ঘামাননি তিনি।

[আরও পড়ুন: ব্রেক্সিট ডামাডোলের মধ্যেই লন্ডনে ট্রাম্প, তোপ দাগলেন মেয়রের বিরুদ্ধে]   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে