১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৪৭ মাসের জেল ট্রাম্পের নির্বাচনী প্রচার কমিটির প্রাক্তন চেয়ারম্যানের

Published by: Soumya Mukherjee |    Posted: March 8, 2019 4:34 pm|    Updated: March 8, 2019 4:34 pm

Trump's 2016 campaign chairman Manafort sentenced to 47 months jail.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের সময় কিছুদিন ডোনাল্ড ট্রাম্পের প্রচার কমিটির চেয়ারম্যান ছিলেন। গতকাল সেই পল মানাফোর্টকে ৪৭ মাসের জন্য জেলে পাঠানোর নির্দেশ দিল আমেরিকার ভার্জিনিয়ার জেলা আদালত। এর পাশাপাশি তাঁকে ৫০ হাজার মার্কিন ডলার জরিমানা দিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন বিচারক টি এস এলিস। যদিও রায় বেরোনোর আগে আশঙ্কা করা হচ্ছিল যে আদালত হয়তো ৬৯ বছরের ম্যানাফোর্টকে কমপক্ষে ২৫ বছরের কারাদণ্ড দেবে। যদি সেটা ঘটত তাহলে বাকি জীবনটা জেলেই কাটাতে তাঁকে।

ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট করার পিছনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ নিয়ে মামলা চলছিল বিশেষ আদালতের বিচারপতি রর্বাট মুলারের এজলাসে। কিন্তু, তাঁর সামনে সাক্ষ্য দিতে গিয়ে ম্যানাফোর্ট মিথ্যে তথ্য দেয়। মামলা চলতে বাধাও দেয় বলে অভিযোগ উঠেছিল। এই অপরাধে তাঁকে ৪৭ মাসের জন্য জেলে পাঠানোর নির্দেশ দেওয়া হল। ম্যানাফোর্টের বিরুদ্ধে রাজনৈতিক পরামর্শদাতা হিসেবে ইউক্রেনে কাজ করে পাওয়া কয়েক কোটি ডলারের তথ্য গোপন করার অভিযোগও রয়েছে।

[জইশ, জামাত ও লস্কর সেনাবাহিনীর সন্তান, কটাক্ষ পাকিস্তানি নেতার]

এর আগে গত বছরের আগস্ট মাসে কর ফাঁকি, ব্যাংক জালিয়াতি এবং বিদেশি ব্যাংকে থাকা টাকার হিসেব সংক্রান্ত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় ম্যানাফোর্টকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। ৬৯ বছর বয়সী ম্যানাফোর্ট ছিলেন ট্রাম্পের কাছের মানুষদের একজন। পরে দুজনের মধ্যে দূরত্ব সৃষ্টি হওয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের কয়েক মাস আগে তিনি ট্রাম্পের প্রচার শিবিরের চেয়ারম্যানের দায়িত্ব থেকে পদত্যাগ করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে