BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৮ বছর ধরে ট্রাম্পের জামাই ‘মহিলা’ কুশনার!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 29, 2017 7:29 am|    Updated: September 29, 2017 7:29 am

Trump's son-in-law Jared Kushner registered as female voter

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরজনমে নয়, এ জনমেই। রাধা হতে হল বনমালীকে। তাও আবার না জেনেই! গত আট বছর ধরে মহিলা হিসাবে নাম নথিভুক্ত করা। সেই পরিচয়েই ভোট দিয়ে চলেছেন এক ব্যক্তি। তাও আবার যে সে নন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই তথা তাঁর প্রশাসনিক পরামর্শদাতা জারেড কুশনার। সম্প্রতি এই তথ্যই প্রকাশ্যে এনেছে এক মার্কিন সংবাদমাধ্যম। প্রশ্ন উঠেছে, ইচ্ছাকৃতভাবেই লিঙ্গ পরিচয় ভাঁড়িয়ে বারবার নির্বাচনী অধিকার প্রয়োগ করছেন তিনি।

[প্রয়াত প্লেবয় পত্রিকার প্রতিষ্ঠাতা হাগ হেফনার]

ট্রাম্পকন্যা ইভাঙ্কার স্বামী জেরাড। ইভাঙ্কা বিবিধ কারণে এমনিতেই পাপারাৎজিদের ক্যামেরাবন্দি হয়ে থাকেন। তবে কুশনারকে নিয়ে এতদিন বিশেষ প্রিন্ট খরচ করতে হয়নি সংবাদমাধ্যমগুলিকে। এই চাঞ্চল্যকর ঘটনা সামনে চলে আসায় এই মুহূর্তে একপ্রকার সংবাদের শিরোনামে এসে পড়েছেন ইভাঙ্কার‘বেটার হাফ’। নিউ ইয়র্কের ভোটার সংক্রান্ত তথ্যের রেকর্ড জানাচ্ছে, মহিলা হিসাবেই নথিভুক্ত রয়েছে কুশনারের নাম। তাঁর পরিচয়পত্রে সমস্ত তথ্যই বর্তমান। সেখানে লেখা রয়েছে, মধ্য এশিয়ায় শান্তি ফিরিয়ে আনা নিয়ে তাঁর ইচ্ছেপ্রকাশ। নিজভূমে আফিমের ব্যবহারে রাশ টানার উদ্যোগ। তবে গেরো ওই একটাই জায়গায়-লিঙ্গ। সেটিই ভুল রয়েছে। তাও আবার বিগত আট বছর ধরে!

‘উইয়ার্ড’ নামের এক সংবাদ সংস্থা নিউ ইয়র্কের ভোটার সংক্রান্ত তথ্যের রেকর্ড খুঁজে কুশনারের পরিচয়পত্রের স্ত্রিনশট নিয়েছে। নিজেদের ওয়বসাইটে প্রকাশ করেছে সেটি। আর প্রকাশ হতে না হতেই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়ে পড়েছে সেটি। তবে এই প্রথম নয়, আগেও বহুবার বিবিধ সরকারি নথিতে ভুল তথ্য এসেছে কুশনারের। হোয়াইট হাউসে নিরাপত্তা চেয়ে যে আবেদনপত্র পূরণ করেছিলেন কুশনার, তাতেও ভুল ছিল।

[৩০ জনকে খুন করে মাংস খেয়েছে এই নরখাদক দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে