BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রমজান মাসে খাটো পোশাক পরার মাশুল, হেনস্তার শিকার তরুণী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 23, 2017 2:54 pm|    Updated: June 23, 2017 4:09 pm

Turkish man assaults woman for wearing 'improper' cloths during Ramadan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাসে, ট্রামে চলাফেরার সুবিধার জন্য খাটো পোশাকে স্বাচ্ছন্দ্য বোধ করেন অনেক মহিলাই। পশ্চিমের দেশগুলিতে এসব নিয়ে কেউ মাথাও ঘামায় না। কিন্তু ইউরোপ লাগোয়া তুরস্কে রমজান মাসে খাটো পোশাক পরার মাশুল দিতে হল এক তরুণীকে। চলন্ত বাসেই তাঁকে নিগ্রহ করল এক যুবক। ঘটনার ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে।

[এবার জঙ্গিদের নিশানায় বাংলাদেশের শিল্পাঞ্চল]

জানা গিয়েছে, আক্রান্ত ওই তরুণীর নাম আসেনা মেলিসা সাগলাম। স্থানীয় এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তিনি। ভিডিও-তে দেখা যাচ্ছে, বাসে আসেনার পিছনের সিটেই বসে আছে এক যুবক। নামার সময়ে আচমকাই আসেনার মুখে আঘাত করে সে। ঘটনার পরই ওই যুবকের দিকে তেড়ে যান আসেনা। এরপরই তাঁকে জড়িয়ে ধরে বাসের মধ্যে ফেলে দিয়ে নেমে যান ওই যুবক। আসেনা মেলিসা সাগলাম জানিয়েছেন, বাসের ওঠার পর তাঁকে বিরক্ত করছিল ওই যুবক। বারবার সে বলছিল, রমজান মাসে খাটো পোশাক পরেছ। তোমার লজ্জা হওয়া উচিত। এরপরই কানে হেডফোন লাগিয়ে নেন ওই তরুণী, যাতে ওই যুবকের কথা তাঁকে শুনতে না হয়। এরপর বাস থেকে নামার সময়ে আচমকাই আসেনার মুখে আঘাত করে ওই যুবক।

[তৃতীয় বিশ্বযুদ্ধেই ধ্বংস হবে পৃথিবী, বিস্ফোরক দাবি চিনা ধনকুবেরের]

ঘটনার পর অবশ্য ওই যুবককে আটক করেছিল পুলিশ। কিন্তু পুলিশের কাছে ওই যুবক দাবি করে, তাকে নাকি ওই কাজ করতে প্ররোচনা দেওয়া হয়েছে। এরপরই তাকে ছেড়ে দেওয়া হয়। পুলিশের এই সিদ্ধান্তে শোরগোল পড়ে যায়। পরিস্থিতির চাপে ফের ওই যুবককে গ্রেপ্তার করার নির্দেশ জারি হয়েছে। কিন্তু শেষপর্যন্ত ওই যুবক গ্রেপ্তার হয়েছে কি না, তা জানা যায়নি।

[অন্তিম লগ্ন আসন্ন, পৃথিবী ছেড়ে মঙ্গল বা চাঁদে পাড়ির সুপারিশ হকিংয়ের ]

প্রসঙ্গত, পাকিস্তানে রমজান মাসে জল খাওয়ার অপরাধে এক সাংবাদিকদের ওপর চড়াও হয়েছিল মাদ্রাসার এক দল মুসলিম পড়ুয়া। বেধড়ক মারধর করা হয়েছিল ওই সাংবাদিককে। অভিযোগ, প্রার্থনার করার নাম করে মাদ্রাসায় ঢুকে জল খাচ্ছিলেন ওই সাংবাদিক।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে