১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাগাতার যৌন হেনস্তা, মুসলিম ধর্মগুরুকে সাড়ে ৮ হাজার বছরের কারাবাসের সাজা

Published by: Biswadip Dey |    Posted: November 17, 2022 12:42 pm|    Updated: November 17, 2022 12:42 pm

TV Preacher & cult leader of Istanbul sentenced 8,658-year jail। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি যেন ইস্তানবুলের (Istanbul) ‘রাম রহিম’। ডেরা সচ্চা সৌদা প্রধানের যৌন কেলেঙ্কারির ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। এবার সুদূর ইস্তানবুলের এক স্বঘোষিত মুসলিম ধর্মগুরুর সাজাপ্রাপ্তির ঘটনা যেন রাম রহিমকে মনে করিয়ে দিল। আদনান ওক্তার নামের ওই ধর্মগুরুকে ৮ হাজার ৬৫৮ বছরের কারাবাসের সাজা শুনিয়েছে আদালত। ২০২১ সালেই তাঁকে ১ হাজার ৭৫ বছরের কারাবাসের দণ্ড দেওয়া হয়েছিল। এবার পুনর্বিচারে সাজা বেড়ে গেল ৮ গুণ! ওক্তারের পাশাপাশি আরও ১০ জনকে একই সাজা শোনানো হয়েছে।

জানা গিয়েছে, একটি টিভি শো করতেন ওক্তার। সেখানে সারাক্ষণই তাঁর চারপাশে দেখা দেখা যেত স্বল্পবসনা সুন্দরীদের। যাঁদের তিনি ‘কিটেন’ অর্থাৎ বিড়ালছানা বলতেন। তাঁর শোয়ে রক্ষণশীল মূল্যবোধের শিক্ষা দিতে দেখা যেত ওই ধর্মগুরুকে। সেই সময় সারাক্ষণই তাঁর চারপাশে ঘুরে বেড়াতেন চড়া মেকআপ করা যুবতীরা।

[আরও পড়ুন: রিজার্ভ ব্যাংকের সঙ্গে দীর্ঘ আলোচনার পরই নোট বাতিলের সিদ্ধান্ত, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র]

ওক্তারের বিরুদ্ধে যৌন হেনস্তা (Assault), নাবালিকাদের নির্যাতন, প্রতারণার মতো অভিযোগ রয়েছে। পাশাপাশি রাজনৈতিক ও সামরিক গুপ্তচরবৃত্তির মতো অভিযোগেও দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। গত বছর ওক্তারকে সাজা দেওয়া হলেও তা বাতিল করে উচ্চ আদালত। কিন্তু এবার পুনর্বিচারে এই সাজা পেলেন ৬৬ বছরের ধর্মগুরু।

এই ধর্মগুরুর সঙ্গে রাম রহিমের মিল খুঁজে পাওয়া খুব বিস্ময়কর নয়। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তাঁর নাম। ডেরার ভিতরে অবাধ যৌনজীবন যাপন করতেন রাম রহিম। তাঁকে ঘিরে থাকতেন সঙ্গিনীরা।

[আরও পড়ুন: এবার কাশ্মীরে জি-২০ সম্মেলন! পাকিস্তানকে চাপে ফেলে কৌশলী দিল্লি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে