BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ISI-এর হেফাজতে পাকিস্তানে ভারতীয় দূতাবাসের ২ ‘নিখোঁজ’ আধিকারিক

Published by: Soumya Mukherjee |    Posted: June 15, 2020 1:22 pm|    Updated: June 15, 2020 11:03 pm

An Images

ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামাবাদ থেকে নিখোঁজ ভারতীয় দূতাবাসের দুই আধিকারিক পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের (ISI) হেফাজতে রয়েছেন বলে খবর। বিষয়টিকে কেন্দ্র করে চাপানউতোর শুরু হয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। ইমরান প্রশাসনকে বিষয়টি জানিয়ে অবিলম্বে ব্যবস্থা নিতে বলেছে নয়াদিল্লি।

সূত্রের খবর, সোমবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে জানানো হয় তাদের দুই কর্মীকে বেশ কয়েক ঘণ্টা ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। এমনকী তাঁদের ফোনেও পাওয়া যাচ্ছে না। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত এই বিষয়টি সম্পর্কে ইমরানের প্রশাসনকে জানান। খবর দেওয়া হয় পাকিস্তানের বিদেশ মন্ত্রকেও।  এর মধ্যেই পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর ছড়ায় ওই দুই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি জানতে পেরেই কড়া প্রতিক্রিয়া জানানো হয় নয়াদিল্লির তরফে। অবিলম্বে দূতাবাসের গাড়ি-সহ তাঁদের ফিরিয়ে দেওয়ার দাবি জানায়। ভারতে নিযুক্ত পাকিস্তানি আধিকারিক হায়দার শেখকে তলব করে এই বিষয়ে ভারতের অবস্থান স্পষ্ট করে দেয় সাউথ ব্লক। এরপরই নড়েচড়ে বসে ইমরানের সরকার। ওই কর্মীদের ছেড়ে দেওয়া হচ্ছে বলে জানানো হয়।

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই ধ্বংস হতে পারে পৃথিবী! জানান দিচ্ছে মায়া ক্যালেন্ডারের নয়া হিসেব]

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)-এর সদস্যরা ভারতীয় দূতাবাসের কর্মীদের বিভিন্ন সময়ে অপহরণ বা হেনস্তা করার চেষ্টা করেছে। কিছুদিন আগেও পাকিস্তানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত গৌরব আলুওয়ালিয়ার বাসভবনের উপর নজরদারি চালানোর অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে। এক্ষেত্রেও ওই দুই দূতাবাস কর্মীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠছিল। যদিও ভারতীয় বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে সরকারিভাবে এই ধরনের কোনও মন্তব্য করা হয়নি। তবে পুরো বিষয়টির উপর কড়া নজর রাখছিল সাউথ ব্লক। 

[আরও পড়ুন:‘আমাদের ঘুমোনোর সময় ঘুমিয়ে থাকে ভাইরাসও’, আজব যুক্তি পাকিস্তানের সাংসদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement