১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অফিসেই কর্মীদের জন্য প্রেক্ষাগৃহ, বিয়ার ও জিমের ব্যবস্থা করেছেন এই বস!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2017 10:02 pm|    Updated: January 19, 2017 10:02 pm

UK Boss provide stuffs beer, cinema and a castle for work

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপকথার গল্পের মতো প্রাসাদটাই অফিস। আর কর্মজীবন? সেও যে কোনও বাস্তবের চাকরিজীবনের থেকে বহুগুণ আলদা। অফিসেই রয়েছে খাবার, জিম, যোগ ক্লাস, অফুরান বিয়ার। পাশাপাশি প্রতি শুক্রবার রয়েছে জমিয়ে পার্টি করার সুযোগ। প্রতি মাসে একবার করে এলাহি পার্টি। এতেই থেমে নেই ব্যাপারটা। ভাল কাজ করলে অফিস থেকেই খেলা দেখতে যাওয়া বা ঘুরতে যাওয়ার মতো সুযোগ দেয় অফিস। শুধু তাই নয়, ইচ্ছে মতো শিফটে কাজ করতে আসার স্বাধীনতাও পান কর্মীরা। এখন আপনি ভাবছেন এই অফিসটি ঠিক কোথায় অবস্থিত? কীভাবে এখানে কাজের সুযোগ পাওয়া যায় ইত্যাদি?

লন্ডনের মানি.কো.ইউকে-এর প্রতিষ্ঠাতা ক্রিস মর্লিং তাঁর অফিসের কর্মচারীদের জন্য এনেছেন এই নয়া ধরনের ‘ওয়ার্ক কালচার’। নিজের ৫০ জন কর্মচারীকে এই বিলাসবহুল জীবনের সুযোগ দেন ক্রিস। তাঁর ধারণা যে কর্মীরা নিজেদের জীবনের অর্ধেকাংশ অফিসে কাজের মাধ্যমে কাটিয়ে দিচ্ছেন তাঁদের এই সুবিধা পাওয়াটা বড় ব্যাপার নয়। বরং এটা তাঁদের প্রাপ্য। পাশাপাশি ক্রিস এও মনে করেন যে, বিশ্বের অন্যান্য বসদেরও নিজেদের কর্মচারীদের নিয়ে ঠিক এমনটাই ভাবা উচিত। শুধু বর্তমানের কর্মচারীরাই নয়, তাঁর ভবিষ্যতের কর্মচারীরাও এমন সুযোগ পাবেন বলে জানিয়ে দিয়েছেন ক্রিস।

আর বসের এই অন্যরকম আতিথেয়তার জন্যই তাঁকে ব্রিটেনের সেরা মালিকের উপাধি দেওয়া হয়েছে। কর্মীদের প্রচুর সুযোগ-সুবিধা দেওয়ার পাশাপাশি কর্মীদের সঙ্গে বন্ধুর মতো আচরণ করেন ক্রিস। শুধু তাই নয়, কর্মীদের বেতন হিসাবে প্রতি বছর পাঁচ লক্ষ পাউন্ডও (ভারতীয় মূল্যে পাঁচ কোটি টাকা প্রায়) দেন এই বস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে