BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পোকা মারতে গিয়ে বিল্ডিংয়েই আগুন, নষ্ট লক্ষ লক্ষ টাকার সম্পত্তি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 5, 2017 4:06 am|    Updated: August 5, 2017 4:06 am

US: an woman tried to kill bug ends up setting apartment on fire

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মশা মারতে কামান দাগা বোধহয় একেই বলে। আগুন জ্বালিয়ে মারতে গেলেন পোকা। আর তাতেই আগুন ধরে গেল গোটা একটি বিল্ডিংয়েই।

ঘটনা আমেরিকার কানসাসের। টোপেকার একটি আবাসনের বাসিন্দা তাঁর শোয়ার ঘরের পোকা মারার চেষ্টা করছিলেন। কীভাবে? না লাইটার জ্বালিয়ে। লাইটার জ্বালিয়ে পোকা মারার অভ্যাস অনেকেরই আছে। তেমনই ছিল মনিকে কোয়ারলেসেরও। কিন্তু তাতে যে এমন ভয়ঙ্কর বিপদ হয়ে যেতে পারে, তা তিনি স্বপ্নেও ভাবতে পারেননি। গত সোমবারের কথা। ঘটনার বিস্তারিত বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, “প্রথমে একটি পোকাকে এক হাতে ধরে অন্য হাতে লাইটার জ্বালাই। তারপর তোষকের ভিতর পোকা রয়েছে কিনা দেখতে শুরু করি। সেখানে অপেক্ষাকৃত বড় মাপের পোকা খুঁজে পাই। সেই পোকা ধরে আবার জ্বালাতে গেলেই ঘটে বিপত্তি। দেখি আগুনের শিখা ক্রমেই বাড়তে শুরু করেছে। এবং গোটা ঘর ধোঁয়ায় ভরে যাচ্ছে।” অশা স্কট জানান, সেই মুহূর্তে তিনি তাঁর মা মনিকের সঙ্গে ছিলেন। বাড়ির ভিতর ছিল ২ বছরের শিশু অ্যাভিওনাও। গোটা ঘরে ছড়িয়ে পড়ে আগুন। সঙ্গে সঙ্গে রান্নাঘর থেকে জল এনে তা নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু লাভ হয়নি। আবাসনের একাংশে আগুন জ্বলতে দেখে সকলেই বাইরে বেরিয়ে আসেন। তারপরই দমকলবাহিনীকে খবর দেওয়া হয়।

[ঘুমের মধ্যে স্ত্রীকে ধর্ষণ করে তা ভিডিও করতেন স্বামী, তারপর…]

টোপেকার দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে দমকলের তরফে জানানো হয়েছে, লাইটার থেকেই দুর্ঘটনাবশত আগুন ছড়িয়ে পড়ে। তবে এর পিছনে অন্য কোনও কারণ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় এক লক্ষ ৪০ হাজার ডলারের সম্পত্তি। যদিও ঘটনায় কেউ আহত হননি। গোটা ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায়। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে কোয়ারলেস এখন বলছেন, আর যাই হোক এভাবে লাইটার দিয়ে বাড়ির ভিতরে আর কখনও পোকা মারার চেষ্টা তিনি করবেন না।

[পাক রাজনীতির মূলস্রোতে আসতে চলেছে জঙ্গি হাফিজ সইদ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে