১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ভয়াবহ নজির মৃত্যুপুরী আমেরিকার, করোনায় প্রাণহানির সংখ্যা ছাড়াল ৫০ হাজার

Published by: Soumya Mukherjee |    Posted: April 24, 2020 4:54 pm|    Updated: April 24, 2020 4:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের একনম্বর দেশ আমেরিকা আজ করোনা (Corona) ‘র মৃত্যুমিছিলেও সবচেয়ে এগিয়ে রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪১৬ জনের মৃত্যুর পর ভারতীয় সময় শুক্রবার পর্যন্ত সেখানে করোনার প্রকোপে প্রাণ হারিয়েছেন ৫০ হাজার ৪৪২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪ হাজার ৮২৮ জনের শরীরে এই মারণ ভাইরাসের জীবাণুর সন্ধান পাওয়া গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ লক্ষ ৯১ হাজার। এর ফলে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বের অন্য দেশগুলির তুলনায় অনেকটাই এগিয়ে গিয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ।

এর আগে বৃহ্স্পতিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আমেরিকার উপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। চিনের নাম না করেই তিনি বলেন, ১৯১৭ সালের পরে এই ছবি আর কখনও দেখা যায়নি। এটা শুধুমাত্র ফ্লু নয়। আমাদের উপর এটা একটা হামলা। তবে এই সমস্যার দ্রুত সমাধান করতে হবে। এছাড়া আমাদের কাছে আর কোনও উপায় নেই।

[আরও পড়ুন: মস্তিষ্ক-সহ শরীরে বিভিন্ন অংশে জমাট বাঁধছে রক্ত, করোনার নতুন উপসর্গ ভাবাচ্ছে চিকিৎসকদের ]

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১০ এপ্রিল একদিনে আমেরিকায় করোনায় আক্রান্ত হন ৩৫ হাজার ৫৭৯ জন। তারপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এরপর গত ১৫ এপ্রিল একদিনে ২ হাজার ৫২৪ জনের মৃত্যু হয় সেখানে। তারপর থেকে প্রতিদিনই প্রায় ২ হাজার জন করে মারা যেতে থাকেন বিশ্বের একনম্বর দেশে। অবশেষে ২৪ এপ্রিলের মধ্যে ৫০ হাজারের গণ্ডি ছাড়াল করোনায় বলি হওয়া মানুষের সংখ্যা।

[আরও পড়ুন: বিমানবন্দরে কোয়ারেন্টাইন সেন্টারেই বাজিমাত, করোনা যুদ্ধে সফল ভিয়েতনাম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement