৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মার্কিন মুলুকে শীতল ঝড়ে ভয়াবহ দুর্ঘটনার কবলে বিমান, মৃত পাইলট-সহ ৯

Published by: Sulaya Singha |    Posted: December 1, 2019 11:48 am|    Updated: December 1, 2019 11:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটায় ভয়াবহ বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন ৯ জন। যাঁর মধ্যে রয়েছে দুই শিশুও। মৃত্যু হয়েছে পাইলটেরও। আহত আরও তিনজন।

ঘটনা শনিবারের। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) তরফে জানানো হয়, পিলাটাস PC-12 সিঙ্গল-ইঞ্জিন টার্বোপ্রপ বিমানটি চাম্বারলিন বিমানবন্দর থেকে উড়ান ভরে। স্থানীয় সময় বেলা ১২টার খানিক আগেই মাটি ছাড়ে বিমান। ইদাহো ফলস আঞ্চলিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল সেটির। তবে মাত্র এক মাইল যাওয়ার পরই সেটি ভেঙে পড়ে। সাউথ ডাকোটার ব্রুলে কাউন্টিতে শীতল ঝড়ের কবলে পড়েই এমন দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। ঘটনায় মৃত্যু হয়েছে পাইলট-সহ ন’জনের। প্রাণ হারায় যাত্রীদের আসনে বসা দুই শিশুও। অ্যাটর্নি থেরেসা মল রসো জানান, বিমানে মোট ১২ জন ছিলেন। আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে এফএএ। ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) বিষয়টির তদন্তভার গ্রহণ করেছে। টুইট করে এ খবর জানিয়েছে তারাই।

[আরও পড়ুন: লন্ডন ব্রিজে পাক জেহাদি ওসমানের মহড়া নিলেন ভারতীয় বংশোদ্ভূত বাঙালি পুলিশ]

ভয়াবহ ঝড়ে বেশ ক্ষতিগ্রস্থ আমেরিকার সাউথ ডাকোটা একাধিক এলাকা। ব্রুলে কাউন্টিতে শীতল ঝড়ের জন্য সতর্কতাও জারি হয়েছে। জাতীয় হাওয়া অফিসের তরফে রবিবার দুপুর পর্যন্ত সেখানে জারি এই সতর্কতা। বরফ ঝড়ের সম্ভাবনার কথাও জানানো হয়েছে। এই ঝড়ের ফলে দৃশ্যমানতায় সমস্যা হচ্ছে। আর তার জেরেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি বলেন, “চূড়ান্ত প্রতিকূল আবহাওয়ার মধ্যেও যেভাবে আহতদের বিমান থেকে উদ্ধার করা হয়েছে, তা সত্যিই প্রশংসনীয়। মেডিক্যাল টিমকেও অনেক ধন্যবাদ।”

[আরও পড়ুন: ইরাকে সরকার বিরোধী আন্দোলনে মৃত ৪০০, ইস্তফা দিলে প্রধানমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement