BREAKING NEWS

৫ আষাঢ়  ১৪২৮  রবিবার ২০ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আক্রান্ত হলে মিলবে পুরস্কার! মার্কিন মুলুকে এ কেমন পার্টি?

Published by: Monishankar Choudhury |    Posted: July 6, 2020 9:27 pm|    Updated: July 6, 2020 9:27 pm

US students throw 'COVID-19 parties', netizens fume

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কামড়ে ত্রাহি ত্রাহি করছে আমেরিকা। কার্যত মৃত্যুপুরী হয়ে উঠেছে নিউ ইয়র্ক শহর। এহেন সংকটকালে ‘Covidiot’দের কাণ্ড কারখানায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে মার্কিন মুলুকে। গণ সংক্রমণের আশঙ্কা বাড়িয়ে সে দেশে রমরমিয়ে চলছে ‘COVID-19’ পার্টি।

[আরও পড়ুন: করোনার প্রকোপ থেকে প্রাণে বাঁচলেও ঘ্রানশক্তি হারাতে পারেন আক্রান্তরা! দাবি বিশেষজ্ঞের]

তা, কী এই ‘COVID-19’ পার্টি? এই প্রশ্নের উত্তর শুনলে রীতিমতো চমকে যাবেন। হয়তো নিজেকেই প্রশ্ন করে বসবেন, এমনও হয়? যাক, বেশি ভনিতা না করে বিষয়টা পরিষ্কার করা যাক। আমেরিকার আর পাঁচটা শহরের মতোই করোনা সংক্রমণ বাড়ছে আলাবামা প্রদেশেও। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো অবস্থা কাহিল প্রশাসনের। এহেন পরিস্থিতিতে, করোনা আক্রান্তদের জেনেশুনে পার্টিতে আমন্ত্রণ জানায় বেশ কিছু কিশোর। তাঁরা প্রত্যেকেই কলেজ পড়ুয়া। করোনা আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যাঁর শরীরে সবার আগে করোনা ভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের পুরস্কার।

এই কথা জানাজানি হতেই রীতিমতো আতঙ্ক ছড়ায় এলাকায়। শুরু হয়েছে তদন্ত। সিটি কাউন্সিলের সদস্য সোন্যা ম্যাককিন্সট্রি জানিয়েছেন, ওই পার্টিতে কে আগে সংক্রমিত হবে, তা নিয়ে রীতিমতো বাজি ধরা হয়। এর কায়দাও অদ্ভুত। একটা মাটির কলসে পার্টিতে আসা সকলকেই একটি নির্দিষ্ট অঙ্কের টাকা রাখতে হয়। তারপর করোনা আক্রান্তদের সঙ্গে অবাধে মেলামেশা করতে হবে সভ্যদের। তারপর টেস্ট করে দেখা হয় কার আগে করোনা হয়েছে। যে সবার আগে সংক্রমিত হবে সেই পাবে কলসের টাকা। অভিযুক্তরা সকলেই আলাবামা ইউনিভার্সিটির পড়ুয়া বলে জানা গিয়েছে। এদিকে, এই ঘটনায় নিন্দার ঝড় বয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলেছেন, Covidiot-দের (করোনা নিয়ে দায়িত্বজ্ঞানহীন আচরণ করে যারা) উচিত শাস্তি দেওয়া জরুরি। তারা নিজেদের ছাড়াও অন্য মানুষকেও বিপদের মুখে ঠেলে দিচ্ছে।

[আরও পড়ুন: ৭ বছর আগেই হানা দিয়েছিল করোনার মতো ভাইরাস, আমল দেয়নি চিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement