BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

OMG! পায়ুসঙ্গমে গর্ভবতী হলেন মহিলা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2016 7:45 pm|    Updated: May 16, 2016 7:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওই ছোট্ট পদ্যটা অনেকেরই মনে থাকতে পারে- সময় যখন খারাপ যায়…
আঁতকে উঠছেন তো? সংবাদমাধ্যমে এরকম মুখে মুখে প্রচলিত ছড়ার ব্যবহার দেখে?
কিন্তু, ঘটনাটা তো আঁতকে ওঠার মতোই! গুজব-টুজব নয়, রীতিমতো সত্যি খবর- অ্যানাল সেক্স বা পায়ুসঙ্গমের পরে গর্ভবতী হয়েছেন এক সংযুক্ত যুক্তরাষ্ট্রের মহিলা! ডাক্তারেরা বিস্তর পরীক্ষা-নিরীক্ষার পরে তবেই পৌঁছতে পেরেছেন এই সিদ্ধান্তে। কী ভাবে, সেই কথাই জানিয়েছেন ও দেশের ইউরোলজিস্ট ডাক্তার ব্রায়ান স্টেক্সনার।
স্টেক্সনার জানিয়েছেন, সব মহিলাই যে পায়ুসঙ্গমের পরে গর্ভধারণ করতে পারেন, ব্যাপারটা মোটেও তেমন নয়। যে মহিলার কথা এখানে বলা হচ্ছে, কিছু শারীরিক গোলযোগের জন্যই তাঁর সঙ্গে এমনটা হয়েছে। এই শারীরিক গোলযোগকে চিকিৎসার পরিভাষায় বলা হয় ক্লোকাল ম্যালফর্মেশন।
কী এই ক্লোকাল ম্যালফর্মেশন?
স্টেক্সনারের বক্তব্য, মানুষ যখন মাতৃগর্ভে থাকে, তখনই এরকম শারীরিক গোলযোগ ঘটে। স্বাভাবিক নিয়মে শিশুটির শরীর বেড়ে ওঠে না। জরায়ু, পায়ু আর মূত্রনালী আলাদা থাকে না। সবকটাই মিশে যায় এক পথে। বুঝতেই পারছেন, এই উপসর্গ খুবই জটিল। ৫০ হাজারের মধ্যে এরকম একটি উদাহরণ খুঁজে পাওয়া গেলেও যেতে পারে।
যে মহিলা পায়ুসঙ্গমের ফলে গর্ভবতী হয়ে পড়েছেন, তিনিও এই ক্লোকাল ম্যালফর্মেশনের শিকার! ফলে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তাঁর ঋতুস্রাব হত পায়ু থেকে, যোনিপথে নয়। সমস্যার সমাধানের জন্য তাঁর অস্ত্রোপচারও করা হয়েছিল, কিন্তু তা কাজে দেয়নি।
ফলে, যা হওয়ার, তাই হয়! পায়ুসঙ্গমেই গর্ভধারণ করেন তিনি। বেশ অনেকগুলো এক্সরে করার পর এই ব্যাপারে নিশ্চিত হন স্টেক্সনার এবং তাঁর সহযোগী চিকিৎসকরা।
লেখাই বাহুল্য, স্বাভাবিক ভাবে সন্তানের জন্ম দেওয়াটাও সম্ভব ছিল না ওই মহিলার পক্ষে। তাই সিজার পদ্ধতিতে তিনি সন্তানের জন্ম দেন।
স্টেক্সনার জানিয়েছেন, মা আর সন্তান দু’জনেই এখন সম্পূর্ণ সুস্থ আছেন!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement