Advertisement
Advertisement
USA

৩ বছর বয়সি প্যালেস্তিনীয় শিশুকে জলে ডুবিয়ে খুনের চেষ্টা! মার্কিন মহিলার কাণ্ডে ক্ষুব্ধ বাইডেন

হিজাব পরিহিতা মায়ের থেকে শিশুটিকে কেড়ে নেন মার্কিন মহিলা।

USA woman tried to drown Palestine origin kid, Biden reacts

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:June 25, 2024 2:34 pm
  • Updated:June 25, 2024 2:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যালেস্তিনীয় শিশুকে জলে ডুবিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল আমেরিকার এক মহিলার বিরুদ্ধে। উল্লেখ্য, গাজায় ইজরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে আমেরিকায় বেড়েছে ইজরায়েল বিরোধিতা। পাশাপাশি কটাক্ষের মুখে পড়েছে আমেরিকায় বসবাসকারী প্যালেস্তিনীয়রাও। এহেন পরিস্থিতিতে এক মহিলার হিংসাত্মক আচরণে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম এলিজাবেথ উলফ। ৪২ বছর বয়সি ওই মহিলা টেক্সাসের একটি সুইমিং পুলে ডুবিয়ে খুন করতে চেয়েছিলেন বছর তিনেকের এক শিশুকে। ঠিক কী ঘটেছে আমেরিকায়? মার্কিন (USA) সংবাদমাধ্যম সূত্রে খবর, ডালাসের একটি আবাসনের সামনে হিজাব পরিহিতা এক মহিলাকে দেখেন এলিজাবেথ। ওই মহিলার সঙ্গে ছিল তাঁর ৬ বছর বয়সি পুত্র এবং তিন বছর বয়সি কন্যা।

Advertisement

[আরও পড়ুন: আক্রমণ কমানোর ‘বাণী’ নেতানিয়াহুর, গাজায় লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা ইজরায়েলের, মৃত ১১

হিজাব পরিহিতা মহিলাকে দেখে এলিজাবেথ জিজ্ঞাসা করেন, ওই দুই সন্তান তাঁরই কিনা। মহিলা হ্যাঁ বলতেই জাতিবিদ্বেষী মন্তব্য করতে শুরু করেন এলিজাবেথ। আচমকাই মহিলার থেকে তাঁর পুত্রকে কেড়ে নেওয়ার চেষ্টা করেন মার্কিন মহিলা। কোনও মতে বালকটি পালিয়ে গেলে তার বোনকে কেড়ে নেন এলিজাবেথ। আবাসনের সুইমিং পুলে শিশুটিকে ডুবিয়ে মারার চেষ্টা করেন। কোনও মতে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে তার মা জানান, তাঁদের পরিবার আমেরিকার বাসিন্দা হলেও প্যালেস্তিনীয় (Palestine) বংশোদ্ভূত।

Advertisement

গোটা ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাইডেন। এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি বলেন, “প্যালেস্তিনীয়-মার্কিন শিশুকে পুলে ডুবিয়ে খুনের চেষ্টার ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত। কোনও শিশুই হিংসার শিকার হওয়া উচিত নয়। ওই শিশুর পরিবারকে সমবেদনা জানাই।” আপাতত ওই মহিলার বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের হয়েছে। 

[আরও পড়ুন: মার্কিন আদালতে ‘দোষী’ হতে রাজি, শর্ত মেনে ব্রিটেনের জেল থেকে মুক্ত জুলিয়ান অ্যাসাঞ্জ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ